আরও বাড়ল চাপ, Nupur Sharma-র বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি কলকাতা পুলিসের

0
24
Nupur Sharma

কলকাতা: নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে ক্রমেই চাপ বাড়ছে বিজেপি নেত্রী নুপুর শর্মার। শুক্রবারেই সুপ্রিম কোর্ট দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে বিজেপি নেত্রীকে তীব্র ভর্ৎসনা করেছে। তারপরেই এবার নুপুর শর্মার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করল কলকাতা পুলিশ।

পয়গম্বরকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের আঁচ পড়েছিল বাংলাতেই। অশান্ত হয়ে উঠেছিল একাধিক জেলা। সেই সময়েই নূপুর শর্মার বিরুদ্ধে কলকাতার নারকেলডাঙা ও আমহার্স্ট স্ট্রিট থানায় দায়ের করা হয়েছিল এফআইআর। গত ২০ জুন তাঁকে শহরে তলব করেছিল কলকাতা পুলিস। তারপরেও আরও একবার তলব করা হয় কিন্তু বিজেপি নেত্রী হাজিরা না দিয়ে মেল করে চার সপ্তাহ সময় চেয়েছিলেন। কিন্তু গত মঙ্গলবার উদয়পুরের খুনের ঘটনার পর থেকেই ফের বাড়ছে উত্তাপ। তারপরেই আরও চাপ বৃদ্ধি করে কলকাতা পুলিশ নুপুর শর্মার বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করল।

আরও পড়ুন- উপ-রাষ্ট্রপতির পদে বিজেপি প্রার্থী করতে পারে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-কে

নুপুর শর্মার মন্তব্যের জন্য তার বিরুদ্ধে বিভিন্ন রাজ্যে দায়ের করা এফআইআরগুলিকে একত্রিত করার জন্য নুপুর শর্মার আবেদন প্রত্যাখ্যান করে সুপ্রিম কোর্ট সুপ্রিম। কোর্টের বিচারপতি সূর্যকান্তর বেঞ্চ নুপুর শর্মার মন্তব্যের জন্য তার তীব্র সমালোচনা করে বলেছে যে তার “আলগা জিহ্বা পুরো দেশকে আগুন লাগিয়ে দিয়েছে” এবং তিনি “দেশে যা ঘটছে তার জন্য এককভাবে দায়ী”।  বেঞ্চ বলেছে যে মন্তব্যটি হয় সস্তা প্রচার, রাজনৈতিক এজেন্ডা বা কিছু খারাপ কার্যকলাপের জন্য করা হয়েছিল।  সব মিলিয়ে যত সময় যাচ্ছে ততই চাপ বাড়ছে বিজেপি সহ দলের নেত্রীর।