“আমায় জেলে ঢুকিয়ে দিন”, এজলাসে বললেন কল্যাণ

0
132
kalyan banerjee justice avijit ganguly conversation in high court

কলকাতা: এসএসসি-র শিক্ষক নিয়োগ মামলা থেকে শুরু করে গরু পাচার মামলা সিবিআইয়ের কোপে রাজ্যের একের পর এক মন্ত্রী সহ তৃণমূল নেতা। হাইকোর্টে চলছে একাধিক মামলা। এরই মধ্যে শিরোনামে এল আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নাম। তার সঙ্গে অবশ্য সিবিআই তলবের কোনও যোগসূত্র নেই। তবে শুক্রবার কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে দেখা গেল।

হঠাৎ কেন তিনি এলেন সেই নিয়েই শুরু হয়েছে জল্পনা। এজলাসে দাঁড়িয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বললেন, “মাই লর্ড, আমায় জেলে ঢুকিয়ে দিন।” আদালতে তখন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরির মামলার শুনানি চলছিল। হঠাৎ করেই কেনই বা তিনি এজলাসে এবং কেনই বা এই ধরণের দাবি করলেন। সেই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। কল্যাণের মুখে এই কথা শুনে গোটা আদালত অবাক।

আরও পড়ুন: ‘রক্ষা কবচ চাই’, সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রাক্তন শিক্ষামন্ত্রী

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “কী বলছেন? আমি আপনাকে শ্রদ্ধা করি।” এরপর কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি আইনজীবী হিসেবে কাজ ও রাজনীতি দুটোই ছাড়তে চাই। কিন্তু উপায় নেই।” ঠিক কোন হতাশা প্রকাশ করলেন কল্যাণ? বর্তমানে শাসক দলকে নিয়ে সিবি আইয়ের টানাটানির জেরে কল্যাণ কোথাও উপস্থিত ছিলেন না। হঠাৎ এখানে কেন, জল্পনা চলবেই।