পার্থর দেহরক্ষীর ঘনিষ্ঠদের চাকরি কিভাবে, CBIকে খতিয়ে দেখতে নির্দেশ আদালতের

0
35

কলকাতা : এবার পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠদের ওপর নজর। কিভাবে পেলেন চাকরি? এই প্রশ্ন তুলে পার্থ বাবুর দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের ১০ জন ঘনিষ্ঠের ওপর তদন্তের নির্দেশ আদালতের। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় দশজনকে CBI অফিসে যাওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে। বুধবার প্রাথমিক নিয়োগ সংক্রান্ত মামলায় এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধায়।

পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষী ছিলেন বিশ্বম্ভর মণ্ডল। সেই সময়ে তিনি ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী। রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রীর এখন এমনিতেই বিপর্যয়। তার মধ্যে একের পর এক সন্দেহজনক তথ্য সামনে আসছে। এর মধ্যেই তার ঘনিষ্ঠরা কিভাবে চাকরি পেলেন তা নিয়ে তদন্ত শুরু করতে নির্দেশ দিল আদালত। প্রাথমিক শিক্ষক হিসেবে কর্মরত ওই ১০ জন দেহরক্ষীর ঘনিষ্ঠকে পয়লা সেপ্টেম্বর CBI অফিসে গিয়ে যোগাযোগের নির্দেশ দিয়েছে আদালত।

- Advertisement -

সরাসরি পার্থ ঘনিষ্ঠ না হলেও দেহরক্ষীর ঘনিষ্ঠরাও কিভাবে চাকরি পেলেন তা তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই দশজনের পক্ষে সওয়াল করেন আইনজীবী সুদিপ্ত দাশগুপ্ত। এছাড়াও, ২০১৪ সালের তেতের ভিত্তিতে যে নিয়োগ হয় তার মেধা তালিকা আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।