“এই মাটিকে কোনও এপাং ওপাং ঝপাংয়ের মাটি হতে দেব না” নাম না করে মমতাকে কটাক্ষ মীনাক্ষীর 

0
106

কলকাতা : কলকাতায় সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সম্মেলনকে কেন্দ্র করে রানী রাসমণি এভিনিউতে বৃহস্পতিবার প্রকাশ্য সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মীনাক্ষী মুখোপাধ্যায় একাধিক ইস্যুতে নাম না করে কটাক্ষ করেছেন নন্দীগ্রামে তাঁর একতা প্রতিদ্বন্দ্বী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। 

আরও পড়ুন : এবার পুলিশকে ‘কুলাঙ্গার’ বলে আক্রমণ করলেন মহম্মদ সেলিম 

মীনাক্ষী বলেন, “এই মাটি রবীন্দ্রনাথ, নজরুল, সুকান্ত ভট্টাচার্য, বুদ্ধদেব গুহ, লীলা মজুমদারদের মাটি, এই মাটিকে কোনও এপাং ওপাং ঝপাংয়ের মাটি হতে দেব না। অক্সিজেন কম যাওয়া লোকগুলো, যারা ফুটো মস্তান এই বাংলা তাদেরও হতে দেব না। শহীদের রক্তে রাঙা মাটিকে অন্য কোনও এই ধরণের শক্তির হতে দেব না। কাশ্মীর থেকে দিল্লির জাহাঙ্গীরপুরী সর্বত্র লড়াই করছে বামপন্থীরা। পশ্চিমবঙ্গে তো চাকরির দাবিতে পথে নামাই অপরাধ এই সরকারের আমলে। নবান্ন অভিযানের সময় পুলিশরা পিটিয়ে পিটিয়ে মইদুলকে খুন করল। আমরা অনেক চেষ্টা করেছি বাঁচানোর, কিন্তু আমরা পারলাম না। তবে আমরা থামিনি, এই লড়াই থামবেন না। শুধু কাজের দাবি নয়, গণতন্ত্রের দাবিতেও লড়ছি আমরা”। 

আরও পড়ুন : লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন, বিশেষ জনসংযোগ কর্মসূচীতে নামছে সিপিএম

এছাড়াও সমাবেশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, ডিওয়াইএফআইয়ের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভয় মুখোপাধ্যায় প্রমুখ।