আনিস কাণ্ডে সিটের উপরেই আস্থা হাইকোর্টের

0
17
Anis Khan

কলকাতা: ছাত্রনেতা আনিস খান (Anis Khan) হত্যার ঘটনা রাজ্য জুড়ে ঝড় তুলেছিল। এই খুন নিয়ে রাজনৈতিক তরজা কম হয়নি। ঘটনার জল গড়িয়েছে আদালত পর্যন্ত। রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতি৷ সেই মামলাতেই এবার রায় দিল হাইকোর্ট। ছাত্রনেতার মৃত্যুর মামলায় সিটের উপরেই আস্থা রাখল হাইকোর্ট।

আদালত আজ রায়ে জানিয়েছে, “সিবিআইকে কেস হস্তান্তরের প্রয়োজন নেই।”  আনিস খানের মৃত্যুর পর থেকেই সিবিআই তদন্তের দাবি জোরাল হয়েছিল। তবে এই ঘটনার তদন্ত শুরু থেকেই করছে সিট। আনিস মারা  যাওয়ার পরেই রাজ্য সরকার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল গঠন করে। তাঁদেরর এবার তদন্ত শেষ করে রিপোর্ট আদালতে জমা দিয়ে মামলা নিস্পত্তি করার কথা আজ জানিয়েছে আদালত। তবে আদালতের এই রায়ে খুশি নয় আনিসের বাবা। আদালতের রায়ের বিরুদ্ধে তিনি ডিভিশন বেঞ্চে যাবেন বলেই জানিয়ে দিয়েছেন।

- Advertisement -

আরও পড়ুন- আদালতের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যাওয়ার হুঁশিয়ারি আনিসের বাবার

হাওড়ার আমতার ছাত্র নেতা আনিস খানকে গভীর রাত বাড়ি থেকে গ্রেফতারির নামে তিন তলা থেকে ফেলে মেরে ফেলার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে৷ ওই ঘটনায় পুলিশ গ্রেফতার করেছে থানার এক হোম গার্ড ও এক সিভিক ভলেন্টিয়ারকে৷ তবে তদন্তের শুরু থেকেই প্রায় প্রতিটি পদক্ষেপে যেভাবে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ সামনে এসেছে আনিসের পরিবার। দু’বার করা হয়েছে আনিসের ময়নাতদন্ত। পরিবাররে পক্ষ থেকে সিবিআই তদন্তের দাবি করা হলেও আদালত আস্থা সেই সিটই। এই রায়ের পর আনিসের বাবা  ডিভিশন বেঞ্চে গেলে এই মামার জল আবারও কোন দিকে গড়ায় সেটাই লক্ষ্যনীয় বিষয়।