বিদেশি নাগরিকদের প্রতারণা চক্র ফাঁস, গ্রেফতার ৭

0
75

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: ফের তিলোত্তমায় ভুয়ো কল সেন্টারের পর্দা ফাঁস৷ বিদেশি নাগরিকদের প্রতারণা চক্রকে হাতেনাতে ধরল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ৷ সল্টলেকের এ জি ব্লকে হানা দিয়ে সাত জনকে গ্রেফতার করল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সল্টলেকের এজি ব্লকের একটি বাড়িতে নেক্সাস নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল সানু মন্ডল নামের কেষ্টপুরের বাসিন্দা৷ সল্টলেকের বিভিন্ন কল সেন্টার থেকে কাজ চলে যাওয়া কর্মীদের নিয়োগ করা হত এই কল সেন্টারে। এরপরই এই কলসেন্টার থেকে জার্মানি এবং অস্ট্রেলিয়ার নাগরিকদের টার্গেট করত৷

বিদেশি নাগরিকদের ফোন করে করে মাইক্রোসফ্ট সংস্থার কর্মী পরিচয় দিত অভিযুক্তরা। এরপরই প্রযুক্তিগত সহায়তা, ওয়েবসাইট বিক্রি বা ইন্টারনেট স্পিডের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিত এবং তাদের থেকে এই কাজের বিনিময়ে অনলাইন মারফত বৈদেশিক মুদ্রা নিত।

কিছুদিন আগেই এই প্ররতারণা চক্রের হদিশ পায় বিধাননগর পুলিশ। এরপরই মঙ্গলবার সন্ধ্যায় সল্টলেকের এজি ব্লকের ১৭ নম্বর বাড়ির নিচের তলার অফিসে হানা দেয় সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে মূল অভিযুক্ত সানু মন্ডল সহ সাত জনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তাদের কাছ থেকে বেশকিছু নথি উদ্ধার করেছে পুলিশ।

বুধবার তাদের বিধাননগর আদালতে তোলা হয়। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে৷ অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে তাদের সঙ্গে কারা কারা জড়িত আছে তা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ৷