‘২০২৪-এ কোন সরকারের পতন’, মোদী-মমতাকে ট্যাগ করে টুইট BJP নেত্রীর

0
22

খাস ডেস্ক: গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রে রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল। দীর্ঘ নাটকীয়তার পর অবশেষে বুধবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন উদ্ধব ঠাকরে। শিবসেনা সরকারের এই ভাঙনের ফলে খুশির আমেজ বইছে গেরুয়া শিবিরে। এই প্রসঙ্গ তুলে এবার বাংলার মুখ্যমন্ত্রীকে নিশানা করলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল।

আরও পড়ুন: ট্রলারসহ বাংলাদেশ নৌবাহিনী হাতে আটক ১৩৫ জন ভারতীয় জেলে, বাজেয়াপ্ত কোটি টাকার জিনিস

রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পল টুইট করেন, ‘২০২২-এ এমভিএ সরকারের পতন। ২০২৪-এ কোন সরকারের পতন?’ এই টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেছেন বিজেপি নেত্রী।

২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন। ২০১৪-র লোকসভার পর থেকে কেন্দ্রে ক্ষমতা ধরে রেখেছে বিজেপি। গত বিধানসভা নির্বাচনের পর থেকে কোমর বেঁধে ময়দানে নেমেছে তৃণমূল। বিরোধী দলগুলির জোট নিয়ে মোদী বিরোধী প্রধান মুখ হিসেবে উঠে এসেছে বাংলার মুখ্যমন্ত্রীর নাম। ২০১১ সালে পশ্চিমবঙ্গে প্রথম ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। টানা তিনবার মুখ্যমন্ত্রী হয়ে হ্যাট্রিক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে গোয়া, ত্রিপুরা এবং মেঘালয়ে পা বাড়িয়েছে বাংলার শাসক দল। তাদের পাখির চোখ ২০২৪।

আরও পড়ুন: TRP-তে রদবদল, একঝটকায় গাঁটছড়া-মিঠাই’কে হারিয়ে দিল এই ধারাবাহিক

উল্লেখ্য, উদ্ধবের ইস্তফার পর একটি প্রশ্নই, কে হবেন আগামী মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, সব ঠিক থাকলে আগামী বৃহস্পতিবার ক্ষমতায় বসতে পারে বিজেপি। তেমন কোনও রদবদল না হলে মহারাষ্ট্রের নতুন এই সরকারের মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়নবীশ এবং উপ মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে। সূত্রে আরও খবর, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী-উপ মুখ্যমন্ত্রী।