East West Metro: শিয়ালদহ স্টেশনে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের জন্য সুব্যবস্থা

0
96

কলকাতা: অফিস-যাত্রী থেকে শুরু করে নিত্য-যাত্রীদের সফরসঙ্গী হওয়ার পথে পা বাড়াতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। আগামী ৩১ মে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হওয়ার সম্ভাবনা। ১ লা জুন থেকেই চালু হয়ে যেতে পারে মেট্রো পরিষেবা। এই মেট্রো স্টেশনে থাকছে এমন অনেক সুবিধা যা আগে কলকাতার কোনও স্টেশনে ছিল না। বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের জন্য থাকছে সুব্যবস্থা। হুইল চেয়ারের পরিষেবা পাওয়া যাবে, থাকছে লিফটও।

হুইল চেয়ারের পরিষেবা কলকাতার আর কোনও মেট্রো স্টেশনে আপাতত নেই। শিয়ালদহের আশেপাশের অঞ্চলে অনেক হাসপাতালে চিকিৎসার জন্য রোগীর আসেন। তাদের কথা মাথায় রেখেই এই হুইল চেয়ারের ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য, শিয়ালদহ মেট্রো রেলের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে। অত্যাধুনিক ধাঁচে সেজে উঠছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। আরও অনেক অত্যাধুনিক প্রযুক্তি ও সুবিধা থাকছে শিয়ালদহ স্টেশনে। শহরের দক্ষিণ হোক বা উত্তর সকল প্রান্তের মানুষই এই স্টেশন দিয়ে যাতায়াত করবেন।

আরও পড়ুন: East West Metro: ২৭ টি টিকিট কাউন্টার, অত্যাধুনিক ধাঁচে সেজে উঠছে শিয়ালদহ স্টেশন

আপাতত উদ্ধোধনের দিন ঠিক হলেও বারংবার পিছিয়ে যাচ্ছে তারিখ। প্রথমে বাংলার বর্ষবরণের দিনই উদ্বোধনের কথা ছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর। শিয়ালদহ থেকে ট্রেনে আসা অনেক জেলার মানুষেরাও সল্টলেক এলাকায় যাওয়ার জন্য এই মেট্রোতে উঠবেন। থাকবে একাধিক অফিসযাত্রী। শেষ পাওয়া খবর অনুযায়ী আগামী মাসেই উদ্বোধন হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা।