শ্রীভূমি থেকে দমদম পার্ক, ঠাকুর দেখার ভিড়ে যানজট এবং দুর্ঘটনা এড়াতে আমজনতার দাবি পূরণ

0
40

কলকাতা: পঞ্চমী আসতে না আসতেই শহরের রাস্তায় ঠাকুর দেখার ঢল। কলকাতার অন্যতম বড় পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে বলতে গেলে পা রাখার জায়গা নেই। এইসময়ে যানজটের আশঙ্কা এড়াতে সাধারণ মানুষের দাবি ছিল দমদম পার্ক সাবওয়ে যেন খুলে দেওয়া হয়। সেইমতই মহাপঞ্চমীর দিন খুলে দেওয়া হল সাবওয়ে। এরফলে ভিআইপি রোডে যানজট কমবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: সিআইডি তদন্তের আর্জি খারিজ, বালির তপন দত্ত খুনকাণ্ডে সিবিআই তদন্তে আস্থা ডিভিশন বেঞ্চের

- Advertisement -

শুক্রবার রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর হাত ধরে সাবওয়ের উদ্বোধন হয়। এছাড়া উপস্থিত ছিলেন বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। শ্রীভূমি ছাড়াও দমদম পার্কে একাধিক পুজো হয়। যার ফলে স্বাভাবিকভাবেই জনবহুল হয়ে ওঠে গোটা এলাকা। ভিআইপি রোড পারাপারের জন্য তাদের রাস্তার উপর দিয়ে যাতায়াত করতে হত। এরফলে দুর্ঘটনার আশঙ্কাও চোখের আড়াল করা যাচ্ছিল না। এদিন সাবওয়ে খুলে দেওয়ায় সেই চিন্তা দূর হল।

আরও পড়ুন: ভালো ব্যক্তিদের কংগ্রেস ত্যাগ থেকে আটকানো দরকার , সভাপতি নির্বাচনের আগে বিস্ফোরক শশী থারুর

উল্লেখ্য, দীর্ঘ এক বছর ধরে তৈরি করা হয়েছে দমদম পার্ক সাবওয়ে। পূর্ত দফতরের অধীনে ৫২ মিটার লম্বা এবং সাড়ে ৬ মিটার চওড়া এই সাবওয়ে নির্মাণে খরচ হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। চারটি এসক্যালেটর রয়েছে। সাবওয়ে থেকে বেরিয়ে খালপাড় ধরে সরাসরি হেঁটে বাঙ্গুর এভিনিউ পৌঁছানো যাবে। এদিন থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় এই সাবওয়ে।