কেন CBI তদন্ত খারিজ, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ আনিস খানের পরিবারের

0
13

কলকাতা : আদালতের সিঙ্গেল বেঞ্চের রায়ে আস্থা নেই আনিস খানের পরিবারের। প্রথম থেকেই সিবিআই তদন্তের আর্জি জানিয়ে চলেছেন আনিসের বাবা।  আনিস খান মৃত্যু মামলায় সিবিআই তদন্ত খারিজ করেছে সিঙ্গল বেঞ্চ। কিন্তু কেন CBI তদন্তকে খারিজ করা হল? তা নিয়েই প্রশ্ন তুলছেন আনিসের বাবা। এবার এই রাজকেই চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ আনিস খানের পরিবার।

আনিস খান মামলার তদন্ত করছে সিট। কিন্তু প্রথম থেকেই সিটের ওপর আস্থা নেই আনিসের বাবার। সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তাঁরা। সেই মামলাতেই ২১ জুন সিবিআই তদন্তের আর্জিকে খারিক করেছে সিঙ্গল বেঞ্চ। এই রায়ে একেবারেই সন্তুষ্ট হননি আনিস খানের পরিবার। এবার তাই আদালতের নজরদারিতে যাতে সিবিআই তদন্ত হয় সেই আর্জি নিয়ে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন তাঁরা।

উল্লেখ্য, ছাত্রনেতা আনিস খান খুনের তদন্ত চালাচ্ছে সিট বা বিশেষ তদন্তকারী দল। সিটের প্রাথমিক তদন্তের ভিত্তিতে গ্রেফতার করা হয় দুজনকে। হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলেন্তিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়। এই তদন্তের জন্য দ্বিতীয় বার ময়নাতদন্তও করা হয় আনিস খানের দেহ। কিন্তু এই দ্বিতীয়বার ময়নাতদন্তেও রাজি ছিলেন না আনিস খানের পরিবার। প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়ে ছিলেন তাঁরা।