লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন, বিশেষ জনসংযোগ কর্মসূচীতে নামছে সিপিএম

0
33
CPIM

খাস খবর ডেস্ক : সাম্প্রতিক পুরনির্বাচন ও বালিগঞ্জ উপনির্বাচনের ফলাফলে ইঙ্গিত মিলতে শুরু করেছে বাংলার রাজনীতিতে ক্রমশ প্রাসঙ্গিকতা ফিরে পাচ্ছে বামেরা। তাই এই গুরুত্বপূর্ণ মুহূর্তে কোনওরকম সময় নষ্ট করতে রাজি নন ৩১ আলিমুদ্দিন স্ট্রীটের কর্তারা। ২০০৬ সালের বিধানসভা নির্বাচনের পর থেকে বামেদের ভোটের যে রক্তক্ষরণ শুরু হয়েছিল তা সাম্প্রতিক সময়ে বন্ধ হয়েছে। 

আরও পড়ুন : এবার বামফ্রন্টের সেঞ্চুরি করার ডাক দিলেন পিনারাই বিজয়ন 

হিসেব মতো ২০২৩ সালের মে মাসে রাজ্যে আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে একবছর আগে থেকেই পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল সিপিএম। সিপিএমের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মে-জুন মাসে প্রতিটি বাড়িতে, প্রতিটি পরিবারের কাছে পৌঁছবে দলীয় কর্মীরা। এমনকি যে কর্মীরা এখনও দলে রয়েছে, কিন্তু বর্তমানে নিস্ক্রিয় এবার তাদেরকেও কর্মসূচী পালনে ময়দানে নামাতে বদ্ধপরিকর সিপিএমের বঙ্গ ব্রিগেড। 

আরও পড়ুন : সম্প্রীতির নয়া নজির, পিতার শেষ ইচ্ছাপূরণে ঈদগাহ সম্প্রসারণে জমি দিলেন দুই হিন্দু বোন 

সিপিএমের রাজ্য কমিটির এক সদস্যের মতে, “যে মানুষ আমাদের ছেড়ে চলে গিয়েছিলেন, তারা আবার ক্রমশ ফিরছে আমাদের দিকে এটা স্পষ্ট হচ্ছে ধীরে ধীরে। কিন্তু এখনও যারা দ্বিধাগ্রস্ত রয়েছেন তারাও যাতে আমাদের দিকে ফিরে আসেন সেই জন্য আমরা একাধিক উদ্যোগ গ্রহণ করছি। এটা অস্বীকার করার নেই যে মানুষকে আমরা আমাদের অনেক নীতি বোঝাতে পারিনি অতীতে”। তবে সিপিএমের একাধিক এই উদ্যোগ আদৌ সাফল্য পাবে কিনা তার উত্তর মিলবে সময়েই।