নিয়োগ দুর্নীতি মামলায় CBI-এর কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

0
39
justice ganguly on ayan sil

কলকাতা: ঠিকমতো কাজ করছে না সিবিআইইয়ের সিট। সোমবার এ নিয়েই অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন এজলাসে বসেই তিনি জানিয়েছেন, সিবিআইইয়ের সিটের কয়েকজন সদস্য ঠিক করে কাজ করছেন না। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিটের ভূমিকা নিয়ে বিচারপতির অসন্তোষের কারণে আগামীতে প্রয়োজন পড়লে কিছু সদস্যদের পরিবর্তন করতে হবে বলেও জানানো হয়েছে।

এদিন দুপুরেই রয়েছে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় CBI এই মামলার কি অবস্থা তা সংক্রান্ত রিপোর্ট জমা দেবে। তবে এই রিপোর্ট জমা দেওয়ার আগেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এরূপ মন্তব্য নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। তদন্তের অগ্রগতি নিয়ে এর আগেও অসন্তুষ্ট ছিলেন বিচারপতি। এই নিয়ে CBI এর তদন্ত নিয়ে বারবার তিনি প্রশ্ন তুলছেন। এর আগে শুক্রবার তিনি শুনানি চলাকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় CBIকে প্রশ্ন করেন, প্রাথমিকে যারা জেলে গিয়েছেন তারা ছাড়াও আর কেউ এর নেপথ্যে আছেন কিনা? তদন্তের অভিমুখ কি অন্য কারও দিকে যাচ্ছে? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই প্রশ্ন সামনে এলেও সিবিআইইয়ের তরফ থেকে আর কোনও নাম এখনও প্রকাশ্যে আসেনি।

- Advertisement -

সোমবার দুপুর আড়াইটে নাগাদ শুনানি। এদিনের শুনানিতে এই বিষয় ছাড়াও একটি বিষয় উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে। ২৮ সেপ্টেম্বর বিচারপতি নির্দেশ দেন, যারা বেআইনিভাবে চাকরি পেয়েছেন তারা ৭ নভেম্বরের মধ্যে স্বইচ্ছায় পদত্যাগ করতে পারেন, সেক্ষেত্রে ৯ নভেম্বরের মধ্যে চাকরি ছাড়বেন তারা। কিন্তু সূত্র মারফত জানা গিয়েছে, গত রবিবার পর্যন্ত কোনও চাকরি ছাড়ার খবর প্রকাশ্যে আসেনি। এ বিষয় নিয়েও তিনি কোনো পদক্ষেপ নিতে পারেন বলে আশা করা যাচ্ছে।