KK-র মৃত্যু ঘিরে একাধিক প্রশ্ন, রাজ্যের কাছে জবাব চাইল Calcutta High Court

0
17

কলকাতা: সঙ্গীতশিল্পী কেকে-র (KK) আকস্মিক মৃত্যু মেনে নিতে পারেনি কেউই। অনেকগুলি দিন কেটে গেলেও স্মৃতিগুলো যেন এখনও জ্বলজ্বল করছে। প্রয়াত গায়কের মৃত্যু ঘিরে নানা বিতর্ক, একাধিক প্রশ্ন উঠেছে। কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে তিনটি জনস্বার্থ মামলা। এদিন মামলার শুনানিতে রাজ্যের কাছে হলফনামা তলব করল আদালত।

আরও পড়ুন: ঝিঙে, পটল, ঘাস মেখে নিজেই এখন পাগল হতে বসেছেন Viral ‘কাঁচা মাখা’ কাকু

কেকের প্রয়াণে দায়ের হওয়া তিনটি জনস্বার্থ মামলার শুনানি ছিল এদিন। শুনানি শুরু হয় হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। গায়কের মৃত্যুতে নানা প্রশ্ন ওঠে যেমন, নজরুল মঞ্চে আসন সংখ্যা ২,৪০০ থাকলে ৭,৫০০ দর্শক কীভাবে প্রবেশ করে? তৃণমূল পরিচালিত গুরুদাস কলেজের ছাত্র সংসদের অনুষ্ঠানের জন্য কলেজ টাকা দিল কীভাবে? সূত্রে খবর, কেকে-র (KK) গানের জন্য কর্তৃপক্ষ একটি ৩৯ লক্ষ টাকার চেক দিয়েছিল। এই নিয়ে এবার সব পক্ষকেই আগামী ২৭ জুলাইয়ের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: KK: বাবাকে ছাড়া প্রথম Father’s Day, স্মৃতি আঁকড়ে আবেগঘন পোস্ট মেয়ে Taamara-র

উল্লেখ্য, গত মে মাসে কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে এসে অসুস্থ হয়ে পড়েন কেকে (KK)। সেখান থেকে হোটেলে নিয়ে যাওয়া হলে শারীরিক অসুস্থতা আরও বাড়তে থাকে। এরপর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। কেকে-র মৃত্যু ঘিরে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। এমনকি, মুম্বইয়ের অনেক শিল্পীরাই কলকাতায় শো করতে আপত্তি জানান।