সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেস থেকে বের হলেন পার্থ চট্টোপাধ্যায়

0
55
Partha-Chatterjee

কলকাতা : অবশেষে সাড়ে তিন ঘণ্টা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের পর নিজাম প্যালেসের সিবিআই দফতর থেকে বের হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যদিও নিজাম প্যালেস থেকে বেরোনোর সময় সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি তৃণমূলের মহাসচিব। 

আরও পড়ুন : হাজিরা এড়ালেন মন্ত্রী পরেশ অধিকারী, জারি হতে পারে আদালত অবমাননার নোটিশ

এদিন নির্ধারিত সময়ের প্রায় কুড়ি মিনিট আগেই সিবিআই দফতরে হাজির হন পার্থ চট্টোপাধ্যায়। সন্ধ্যা ছটা থেকে আনুষ্ঠানিক ভাবে জিজ্ঞাসাবাদ পর্ব শুরু করে সিবিআই। সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ পর্বের পর রাত্রি সাড়ে নয়টা নাগাদ নিজাম প্যালেস থেকে বের হন পার্থ চট্টোপাধ্যায়, এরপর তিনি সরাসরি চলে যান তাঁর বেহালার পার্টি অফিসে। সিবিআই সূত্রে খবর একাধিক প্রশ্নের উত্তরে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন সব নিয়ম মেনে হয়েছে, আবার কোনও কোনও ক্ষেত্রে তিনি জানিয়েছেন তিনি মনে করতে পারছেন না। এবার প্রাক্তন শিক্ষা মন্ত্রীর বয়ানের সঙ্গে উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যের বয়ান মিলিয়ে দেখা হবে।  

এসএসসির নিয়োগ দুর্নীতি মামলায় এর আগে গত ১২ এপ্রিল পার্থবাবুকে সিবিআইয়ের কাছে হাজিরার নির্দেশ দিয়েছিলেন সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ যদিও সেসময় তিনি রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন৷ এবারেও মামলাকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেলেও পদ্ধতিগত ত্রুটি থাকায় মামলাটি গ্রহণই করেনি ডিভিশন বেঞ্চ৷ অন্যদিকে সিঙ্গল বেঞ্চের বিচারপতির নির্দেশ দিল, সন্ধ্যে ছ’টার মধ্যে সিবিআই দফতরে হাজির না হলে প্রয়োজনে তাঁকে নিজেদের হেফাজতে নিতে পারে সিবিআই৷ এরপরই সিবিআই দফতরে হাজির হন পার্থ৷