TET উত্তীর্ণদের সঙ্গে বৈঠক, শীঘ্রই নিয়োগের আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

0
26

কলকাতা : বুধবার টেট উত্তীর্নদের সঙ্গে বৈঠকে বসলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। টেট উত্তীর্ণদের ৬ প্রতিনিধির সঙ্গে এই বৈঠক সারলেন তিনি। যত তাড়াতাড়ি সম্ভব আইনিভাবে চাকরিপ্রার্থীদের এই সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন ব্রাত্য বসু। আগামী সোমবারই চাকরিপ্রার্থীরা তাঁদের দাবি লিখিতভাবে জানাবেন বলেও জানানো হয়েছে।

বৈঠকের শেষে সাংবাদিক বৈঠক করেন শিক্ষামন্ত্রি ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন, আইনের বাইরে যাব না। আইন মেনেই এই নিয়োগ করা হবে বলেও জানান তিনি। আদালতের নিয়ম মেনেই নিয়োগ হবে। এমনকি তিনি জানিয়েছেন, এই বৈঠকে আলোচনা ইতিবাচক দিকেই গিয়েছে। তবে নিয়োগ কবে হবে তা নিয়ে এখনও কিছুই জানাননি ব্রাত্য বসু।

- Advertisement -

প্রসঙ্গত, চাকরির নিয়গের দাবিতে বহুদিন ধরে রাস্তায় নেমে আন্দোলন চলছে রাজ্যে। টেট উত্তীর্ণদের নিয়োগের বিষয়ে আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রীও। ১৬ হাজার বেশি পদে নিয়গ শুরু করে শিক্ষা দফতর। তবে সাড়ে ১১ হাজার নিয়গ হয় কিন্তু ৫ হাজার পদ এখনও ফাঁকা। সেখানেই নিয়োগের দাবিতে পথে নামেন টেট উত্তীর্ণরা। তবে এবার ব্রাত্য বসু নিয়োগের আশ্বাস দিয়েছেন। কিন্তু যতদিন না নিয়োগ হচ্ছে ততদিন আন্দোলন চলবে বলেও জানা গিয়েছে।