মমতার পর এবার পুলিশের সমালোচনায় সরব শুভেন্দু, প্রশ্ন তুললেন জালিয়াতি নিয়ে

0
31

কলকাতা: কলকাতা পুলিশের বিরুদ্ধে আদালতের নির্দেশ বিকৃত করার অভিযোগ তুলল কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে দায়ের করা হয়েছে এফআইআর। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। যদিও কলকাতা পুলিশের পাল্টা দাবি, কোনও অসত্‍ উদ্দেশ্যে বা ইচ্ছাকৃত ভাবে তা করা হয়নি। এরপরই কলকাতা পুলিশের বিরুদ্ধে টুইট করে ক্ষোভ উগড়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ পঞ্চায়েতে ভোট হবে, বিনা প্রতিদ্বন্দিতায় কেউ জিতবে না: ঘোষণা উদয়নের

তিনি টুইটে লেখেন, ‘এই প্রতিবেদনটি পড়ার পড়ে তিনি ব্যাথিত। আইনের রক্ষকরা এত নিচে নেমে গিয়েছেন। কি লজ্জা! ইডি অভিযোগ করেছে যে কলকাতা পুলিশ জালিয়াতির সঙ্গে জড়িত হয়ে আদালতের আদেশের সঙ্গে হস্তক্ষেপ করেছে।’

সূত্রের খবর, তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় নথি জালিয়াতির অভিযোগ উঠেছে কলকাতা পুলিশের বিরুদ্ধে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কিছু নথি সঠিক পাওয়া যায়নি, যাতে কলকাতা পুলিশের নির্দেশ ছিল, তাই ইডি-র অভিযোগে কলকাতা পুলিশের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করেছে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। তথ্য অনুযায়ী, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করতে চলেছে ইডি। রাজ্য কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত একটি মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডি টিএমসি সাংসদ অভিষেক ও তাঁর স্ত্রীকে ডেকেছিল।

আরও পড়ুনঃ ৫০ শতাংশ ভাড়া কমে গেল লোকাল ট্রেনের, যাত্রীদের জন্য সুখবর

কয়লা এবং গরুপাচার কাণ্ডে তদন্তকারী ওই কেন্দ্রীয় সংস্থাটির একটি সূত্রের দাবি, তদন্তকারী আধিকারিকদের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য কলকাতা পুলিশ আদালতের যে নির্দেশ তাদের কাছে পাঠিয়েছিল, তাতে ওই আধিকারিকদের ‘সম্মতি’র কথা বলা নেই। যদিও আদালতের ‘আসল’ নির্দেশে তা-ই বলা হয়েছে। অভিযোগ, আদালতের ‘আসল’ নির্দেশকে বিকৃত করেছে কলকাতা পুলিশ।