‘স্বপ্নের ফেরিওয়ালি সেজে দিদি বাংলার যুবকদের স্বপ্ন দেখাচ্ছে’: Adhir Chowdhury

0
33

খাস ডেস্ক: বুধবার থেকে শুরু হয়েছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। দেশ বিদেশ থেকে বহু বিশিষ্ট ব্যক্তিরা এই অনুষ্ঠানে অংশ নিয়েছে। গত দুবছরে করোনার জন্য সম্মেলনের আয়োজন করা যায়নি। তাই এই বছর বিনিয়োগ তুলতে মরিয়া রাজ্য সরকার। তবে এই বাণিজ্য সম্মেলন নিয়েও রাজ্য সরকারকে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুর সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

আরও পড়ুন: ফের উত্তপ্ত অফিসপাড়া, বিকাশ ভবনের সামনে বিক্ষোভ টেট উত্তীর্ণদের

- Advertisement -

তিনি তৃণমূল সুপ্রিমোকে আক্রমণ করে বিজিবিএস প্রসঙ্গে বলেন, ‘বাংলায় বাস্তবে লগ্নি হয় না, সব কাগজে কলমে হয়। দিদি কাগজ কলমে বিশ্বাসী। বাস্তবে যাই হোক না কেন কাগজে কলমে দিদি স্বপ্নের ফেরিওয়ালী সেজে বাংলার বেকার যুবকদের কাজের সুযোগ করে দিচ্ছে।’ যোগ করেন, দিদি বাংলায় আম্বানী-আদানিকে নিয়ে এসে সাধারণ মানুষকে বড়লোক করে নাকি তাঁদেরই আরও বড়লোক করে সেটাই দেখার।

আরও পড়ুন: বিল নেই, খাবারে বাড়তি দাম নেওয়ার অভিযোগ, প্রকাশ্যে IRCTC-র দুর্নীতি

খাস কলকাতায় শুটআউটের ঘটনা প্রসঙ্গে কংগ্রেস সাংসদ বলেন, তৃণমূল দল বিভিন্ন এলাকায় সিন্ডিকেটে বিভাজিত। শাসক দলের সিন্ডিকেট কমিটি ছড়িয়ে রয়েছে জায়গায় জায়গায়। বালির জন্য বালি সিন্ডিকেট, ঘরবাড়ির জন্য প্রমোটারি সিন্ডিকেট, কয়লার সিন্ডিকেট রয়েছে। সারা বাংলায় আজ সিন্ডিকেটকরণ হয়েছে যার দুর্গন্ধ সর্বত্র ছড়িয়ে পড়েছে।’ তিনি আরও বলেন, ‘এ রাজ্যে যাকে খুন করা হয় সে তৃণমূল, যে খুন করে সেও তৃণমূল, যে তদন্ত করবে সেও ত্রিন্মুল। গোটা বাংলায় তৃণমূলীকরণ হয়ে গিয়েছে ফলে আগামী দিনে যে বাংলার ভবিষ্যৎ ক্রমশ ভয়ঙ্কর হবে তা বলাই বাহুল্য।’