মমতাকে একাকী তলব রাজ্যপালের, পাঠানো হল চিঠি

0
126

কলকাতা:রাজ্য এবং রাজ্যপাল সংঘাত অব্যাহত। দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকারকে ভাল চোখে দেখতে পারেনি রাজ্যপাল জগদীপ ধনকড়। অন্যদিকে রাজ্যপালের কাজে বরাবরই অসন্তোষ প্রকাশ করে এসেছে তৃণমূল। সম্প্রতি, উভয় পক্ষের কজের এক্তিয়ার নিয়ে বিবাদ বেড়েছে। এর মধ্যেই আবার চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আরও পড়ুনঃ রাশিয়ার ভণ্ডামি ফাঁস, প্রত্যাহারের পরিবর্তে মোতায়েন করা হয়েছে আরও সেনা

- Advertisement -

রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে রাজভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিকে তার পরেই টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চান বলে জানিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুনঃ “আমি পোশাক বিধির পক্ষে নই, কিন্তু…” হিজাব বিতর্ক নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য যোগীর

পর পর দুটি ট্যুইটে রাজ্যপাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামী সপ্তাহে যে কোনও সময় রাজভবনে আলাপচারিতার জন্য যাওয়ার অনুরোধ জানিয়েছেন। ট্যুইট বার্তায় তিনি জানিয়ছেন, “বেশ কিছু বৈধ প্রশ্নের জবাব মিলছে না দীর্ঘদিন। দুপক্ষের মধ্যে সহালস্থান না থাকলে সাংবিধানিক অচল অবস্থা তৈরি হতে পারে। অবিল্মে আলোচনা প্রয়োজন। বেশ কিছু উদ্বেগজনক বিষয় নিয়ে আলোচনা দরকার।

কিছুদিন আগেই, রাজ্যের মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে জানিয়ে ছিলেন, ‘বিরক্ত’ হয়ে রাজ্যপালকে ট্যুইটার থেকে ব্লক করে দিয়েছেন তিনি। যদিও তাতে সমস্যা কমে যায়নি। এতে পাল্টা রাজ্যপাল জানান, ‘সংবিধানের অনুচ্ছেদ ১৫৯ এ বলা আছে, সাংবিধানিক নিয়ম নীতি এবং আইনের শাসনকে কেউ ব্লক করতে পারেন না। দায়িত্বপ্রাপ্তদের উচিত সংবিধানের প্রতি আস্থা রাখা।’