নবান্ন অভিযানে হিংসা নিয়ে রিপোর্ট, নাড্ডার সঙ্গে বৈঠক ৫ সদস্যের কমিটির

0
21

কলকাতা : বিজেপির নবান্ন অভিযান নিয়ে রীতিমতো তোলপাড় হয় রাজ্য। সেই অভিযানে চলে পুলিশ ও বিজেপি সমর্থকদের সংঘাত। ওঠে হিংসার অভিযোগ। এই হিংসার শিকড় খুঁজতেই একটি পাঁচ সদস্যের কমিটি গঠন করে। শনিবার এক কমিটি রিপোর্ট দেবে বলে জানা গিয়েছে। এদিন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার কাছে রিপোর্ট জমা দেবে। এই ৫ প্রতিনিধি দলের কমিটি এদিন বিকেল ৪টে নাগাদ জেপি নাড্ডার বাসভবনে যাবে।

১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান চলে সারা রাজ্য জুড়ে। এর মধ্যেই কলকাতা থেকে হাওড়ায় সংঘাত সাংঘাতিক রূপ নেয়। এমনকি জেলাতে জেলাতেও চলে ঝামেলা। ১৫ সেপ্টেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করা হয় বিজেপির তরফ থেকে। সেখানেই উল্লেখ কয়া হয়, বিজেপি কর্মীদের পশ্চিমবঙ্গে নৃশংসভাবে মারধর করা হয়েছে। এই ঘটনা নিয়ে ভাবনাচিন্তা করছে বিজেপি। এই মর্মে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়, অপরাধীদের যথাযথ শাস্তি দিয়ে আইন প্রতিষ্ঠা করার।

- Advertisement -

গঠিত এক কমিটিতে পাঁচ সদস্য আছেন, রাজ্যসভার সাংসদ ব্রজলাল (উত্তরপ্রদেশ), লোকসভার সাংসদ কর্ণেল রাজ্যবর্ধন সিং রাঠৌর ও অপরাজিতা সারেঙ্গি, রাজ্যসভার সাংসদ সমীর ওরাও এবং পঞ্জাবের সুনীল জাখার। ১৭ সেপ্টেম্বর কলকাতায় আসেন এই সদস্যরা। তাঁরা কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। সেখানেই ভরতি ছিলেন আহত বিজেপি কর্মী। তাঁর সঙ্গে কথাও বলে ওই কমিটি। এবার সেই সব পরিদর্শন করার পরেই শনিবার রিপোর্ট পেশ করতে চলেছে এই কমিটি।