East West Metro: ২৭ টি টিকিট কাউন্টার, অত্যাধুনিক ধাঁচে সেজে উঠছে শিয়ালদহ স্টেশন

0
144

কলকাতা: আগামী ৩১ মে শিয়ালদহ মেট্রো স্টেশন চালু হওয়ার সম্ভাবনা। ১ লা জুন থেকেই চালু হয়ে যেতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। যদিও বেশ কিছু রিপোর্টের দাবি, আগামী ২৫ জুনের মধ্যে শিয়ালদহ মেট্রো যাত্রা শুরু করবে। শিয়ালদহ মেট্রো রেলের কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে। অত্যাধুনিক ধাঁচে সেজে উঠছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। যাত্রীদের সুবিধার্থে থাকছে ২৭ টি টিকিট কাউন্টার।

ছবি নিজস্ব

শহরের দক্ষিণ হোক বা উত্তর সকল প্রান্তের মানুষই এই স্টেশন দিয়ে যাতায়াত করবেন। ফলে অত্যধিক ভিড় এড়াতেই এই টিকিট কাউন্টারগুলি চালু রাখা হবে। এমনকি শিয়ালদা থেকে ট্রেনে আসা অনেক জেলার মানুষেরাও সল্টলেক এলাকায় যাওয়ার জন্য এই মেট্রোতে উঠবেন। থাকবে একাধিক অফিসযাত্রী। এছাড়াও আরও অনেক অত্যাধুনিক প্রযুক্তি ও সুবিধা থাকছে শিয়ালদহ স্টেশনে। সুবিশাল এই স্টেশনে থাকছে আরও অনেক অত্যাধুনিক পরিষেবা, যা এর আগে অন্যান্য মেট্রো স্টেশনে ছিল না। থাকছে লিফটও।

আরও পড়ুন: বিরাট আবিষ্কার, চলে এল স্মার্ট পেসমেকার, কী কী সুবিধা পাওয়া যাবে

উল্লেখ্য, প্রথমে ঠিক হয়েছিল ১১ এপ্রিল উদ্বোধন হবে শিয়ালদহ মেট্রো স্টেশনের, কিন্তু তা হয়নি। ফলে কবে উদ্বোধন হবে, তা নিয়ে তৈরি হয় জটিলতা। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী আগামী মাসেই উদ্বোধন হতে চলেছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। সমস্ত ট্রায়াল পর্ব শেষ হয়ে গিয়েছে, তাই উদ্বোধনের পরের দিন থেকে যাত্রী পরিষেবা শুরু হবে শিয়ালদহ মেট্রো স্টেশনে।