অনুব্রতর কাছ থেকে ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করল CBI

0
61
CRPF

কলকাতা : প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করল CBI. গরু পাচার মামলার সঙ্গেই যোগ এই টাকার। অনুব্রতর কাছ থেকেই উদ্ধার এই টাকা। অনুব্রত মণ্ডল সহ ঘনিষ্ঠদের থেকে উদ্ধার কোটি কোটি টাকা। এই টাকা গরু পাচারের সঙ্গে যুক্ত কিনা তা খতিয়ে দেখছে CBI. গরু পাচার থেকেই কি এত টাকা? অনুব্রত সহ ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে প্রায় ১৭ কোটি টাকা এফডি। কোথা থেকে এল এই টাকা ? খতিয়ে দেখছে সিবিআই। গরু পাচারের লেনদেনেই কি এই টাকা? অনুব্রতর সম্পত্তির খোঁজে ম্যারাথন তল্লাশি চালাচ্ছে CBI.

প্রায় ১৬ কোটি ৯৭ লক্ষ টাকার এফডি বাজেয়াপ্ত করা হয়েছে। বোলপুরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ব্রাঞ্চ থেকে ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করা হয়েছে। এই ব্যাঙ্কে চিঠি দিল CBI. এই ব্যাঙ্কেই ছিল অনুব্রতর অ্যাকাউন্ট। আর কোথায় কত টাকা অনুব্রতর? মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করেই এই টাকার হদিশ মিলেছে বলে জানানো হয়েছে। তাঁর মেয়ে সুকন্যা সহ মৃত স্ত্রীর নামেও রয়েছে অ্যাকাউন্ট। ব্যাঙ্কের এফডি বাজেয়াপ্ত করে তদন্ত চালাচ্ছে CBI.

- Advertisement -

ইতিমধ্যেই মেয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসবাদ করতে তল্ব করে CBI. কিন্তু কোনোভাবেই CBI এর সঙ্গে সহযোগিতা করেননি তিনি। বুধবারই তাঁর নামে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে। বলা হয়েছে, টেট পাশ না করেই তিনি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পেয়েছেন। মামলাকারীরা অভিযোগ তুলেছেন, স্কুলে একদিনও হাজির হননি তিনি। বাড়িতেই হাজিরার রেজিস্টার আসত তাঁর। এমনকি বাড়িতে বসেই পেয়ে যেতেন বেতন। বৃওহস্পতিবারই তাঁকে হাজিরার জন্য টেট সার্টিফিকেট সহ তলব করেছে কলকাতা হাইকোর্ট।