সরকারি হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন, প্রশ্নের মুখে স্বাস্থ্য ব্যবস্থা

0
14

মালদহ: এটা হাসপাতাল না কষায় খানা! আর্তনাদ করছিলেন রোগীর পরিজন৷ কারণ, এক বৃদ্ধা রোগীকে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন (Expired Saline) দেওয়ার ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল মালদহের মানিকচক গ্রামীণ হাসপাতালে। বুধবার এই ঘটনার জানাজানি হতেই সংশ্লিষ্ট গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ওই রোগীর আত্মীয় পরিজনেরা। ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা৷ প্রশ্ন উঠছে, সরকারি হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন এল কিভাবে? তাহলে কি সর্ষের মধ্যেই ভূত?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  বার্ধক্যজনিত রোগে তাহেরুন্নেসা বেগম নামের ৭০ বছর বয়সী বৃদ্ধা এদিন ভর্তি হন মানিকচক গ্রামীণ হাসপাতালে। সেখানে হাসপাতালে কর্তব্যরত এক কর্মী চিকিৎসকের পরামর্শে বৃদ্ধাকে স্যালাইন ও অক্সিজেন দেওয়ার ব্যবস্থা করেন। অসুস্থ এই বৃদ্ধার পরিবারের লোকেদের বক্তব্য, স্যালাইন দেওয়ার বেশ কিছুক্ষণ পর বৃদ্ধার অবস্থার অবনতি হয়। সেই সময় পরিবারের সদস্যদের সন্দেহ হলে দেখেন মেয়াদ উত্তীর্ণ স্যালাইন দেওয়া হয়েছে ওই বৃদ্ধা রোগীকে। এই ঘটনা তড়িঘড়ি জানানো হয় মানিকচকের ব্লক স্বাস্থ্য আধিকারিক ডক্টর  অভিক শংকর কুমারকে। তিনি বৃদ্ধার শারীরিক অবস্থা যাচাই করে তাকে তড়িঘড়ি স্থানান্তর করেন মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালে।

- Advertisement -

এই ঘটনার পরিপ্রেক্ষিতে মানিকচকের ব্লক স্বাস্থ্য আধিকারিককে কর্তব্যরত ওই  কর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন অসুস্থ ওই বৃদ্ধার পরিবার। মানিকচকের ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: অভিক শংকর কুমার জানিয়েছেন, যদি এমন ঘটনা ঘটে থাকে (Expired Saline) তাহলে তা ঠিক নয়৷ পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আরও পড়ুন: পার্থর স্টাইলে অনুব্রতকেও কি ঝেড়ে ফেলবে তৃণমূল

downloads: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor