প্রতিদিন এই গাছের পাতার রস খেলে ওজন কমবে দ্রুত

0
78

খাস ডেস্ক: এমনিতেই অতিমারী এসে জীবনযাপনের চেনা ছবিটা অনেক বদলে দিয়েছে। তার উপরে রয়েছে এক জায়গায় বসে বসে কাজ, বাড়ছে স্ট্রেস। এই পরিস্থিতিতে শরীর চাঙ্গা রাখাটাই একটি চ্যালেঞ্জ। এই সব কারণে কিছু বদল আসাটাই স্বাভাবিক।

আর এই বদলের সঙ্গে মানিয়ে নিতে গেলে লাইফস্টাইল, বিশেষ করে রোজকার ডায়েটটাকেও একটু বদলে নিতে হবে আমাদের। না হলে পরিপাকে সমস্যা, হজম না হওয়া লেগেই থাকবে। অনেকেই আছেন যাঁরা পুষ্টিবিদের পরামর্শ মেনে নিয়মিত ডায়েট চার্ট ফলো করেন, নিয়ম মেনেই সব করেন। কিন্তু তাও কমছে না বেলি ফ্যাট।

- Advertisement -

ওজন কমাতে খেতে পারেন কারি পাতার রস। খাবারে স্বাদ আনার পাশাপাশি জানেন কি এটির বেশ কিছু স্বাস্থ্য উপকারিতাও আছে। এটি রক্তে গ্লুকোজের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। সঙ্গে এটি শরীরে ফ্যাটের পরিমাণও কমায়। 

কারি পাতার রস শরীরে জমে থাকা টক্সিনগুলোকে বের করে দেয়। তাই এটি শরীরকে ভিতর থেকে পরিষ্কার করে। টক্সিন বেরিয়ে যাওয়ার ফলে শরীর অনেকটাই ঝরঝরে লাগে ও ওজন কমতে সাহায্য হয়। আবার বমিভাবের সমস্যাতেও কাজে আসে এটি। তাহলে দেখে নিন কীভাবে বানাবেন-

পদ্ধতি- একটি পাত্রে জল দিন । তারপর ফুটতে শুরু করলে তাতে কারি পাতা দিয়ে দিন। ভালো করে ফুটে আসলে পাতা একটু নরম হয়ে যাবে। তখন একে নামিয়ে নিন। তারপর গ্লাসে ছেঁকে নিয়ে ঢেলে নিন। সঙ্গে দিন মধু ও লেবুর রস।