ফিরে দেখা: সিলভেস্টার স্ট্যালোনের সঙ্গে অভিনয় করেছিলেন ফুটবল রাজপুত্র

বিশ্ব ফুটবলে সম্রাট পেলেকে নিয়ে আমরা অনেক চর্চা করেছি, অনেক কিছুই জেনেছি। কিন্তু তার বিষয়ে যে দশটি তথ্য তুলে ধরব, তা হয়তো আপনার জানা নেই। আজ থাকছে তারই ষষ্ঠ কিস্তি। লিখেছেন শান্তি রায়চৌধুরী।

0
29

শান্তি রায়চৌধুরী: ১৯৮০ সালে যখন ‘এসকেপ টু ভিক্টরি’ ছবির শুটিং শুরু হয় তখন চলচ্চিত্রাঙ্গনে খ্যাতির তুঙ্গে ছিলেন সিলভেস্টার স্ট্যালোন। এই ছবিতে দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময়ের নাৎসি একাদশ ও বন্দীদের মধ্যে একটি কাল্পনিক ফুটবল ম্যাচের গল্প তুলে ধরা হয়।

আরও পড়ুন: ফিরে দেখা: পেলে যে কেউই হতে পারেন, কিংবদন্তি হন একজনই

ছবিটিতে পেলেও অভিনয় করেছেন। তাঁর সাথে ছিলেন ববি মুরের মতো আরো কয়েকজন পেশাদার ও প্রাক্তন ফুটবলারও। ওই খেলায় গোলরক্ষকের ভূমিকায় অভিনয় করেন সিলভেস্টার স্ট্যালোন।

ছবির একটি দৃশ্যে পেলে অ্যাক্রোবেটিক বাইসাইকেল কিক নিয়েছিলেন। এবং জানা যায় যে প্রথম শটেই তিনি এই কিকটি নিতে সফল হয়েছিলেন। পেলে ব্রাজিলের একটি ওয়েবসাইটকে একটি সাক্ষাৎকার দিয়েছেন। যেখানে তিনি বলেছেন যে ওই সিনেমাতে স্ট্যালোনের একটি গোল দেওয়ার কথা ছিল।

আরও পড়ুন: ঋদ্ধিমানের বাদ পড়া নিয়ে ‘প্রিয়জন’ সৌরভকে চিঠি অশোক ভট্টাচার্যের

“সিনেমার আসল যে স্ক্রিপ্ট, সেখানে স্ট্যালোন ছিলেন স্ট্রাইকার আর আমার গোলি হওয়ার কথা ছিল,” বলেন পেলে। হাসতে হাসতে আরও জানান, “কিন্তু সিলভেস্টার স্ট্যালোন তো জীবনে একবারও বলে কিক করেননি।”