কাতারে বান্ধবীকে চুম্বন করে শাস্তির মুখে পড়তে পারেন এই ফুটবলার

0
30
fifa-world-cup-2022-thibaut-courtois-kiss-his-fiancee-mishel-gerzig

স্পোর্টস ডেস্ক: অঘটন নয়, বরং কানাডাকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের দুর্দান্ত সূচনা করেছে বেলজিয়াম। তবে জয়ের আনন্দ একেবারেই উপভোগ করতে পারলেন না বেলজিয়ামের গোলকিপার থিবো কুর্তোয়া। কাতারে শীতকালীন বিশ্বকাপ যেমন আকর্ষণীয় তেমন বিতর্কিতও বটে। সমর্থকরা তো বটেই ফুটবলারদেরও কাতারে একাধিক বিধিনিষেধ মেনে চলতে হচ্ছে। কাতারে বিয়ের আগে কোনও নারী-পুরুষের মিলন অপরাধ। সেই কারণেই ম্যাচের পর বান্ধবী মিশেল গেরজিকে চুম্বন করে বিপদে পড়লেন কুর্তোয়া (Thibaut Courtois)।

কানাডার বিরুদ্ধে এই ম্যাচে একটি পেনাল্টি সেভ করেন বেলজিয়ামের গোলকিপার কুর্তোয়া (Thibaut Courtois)। আলফনসো ডেভিসের শট বাঁচিয়ে দেন কুর্তোয়া। রিয়াল মাদ্রিদ গোলকিপার এই ম্যাচে দুর্দান্ত ফর্মে ছিলেন। ম্যাচের পর কুর্তোয়া আনন্দে নিজের বান্ধবীকে ঠোঁটে চুম্বন করেন। কুর্তোয়ার বান্ধবী মিশেল একজন স্প্যানিশ মডেল। কুর্তোয়াকে অনেকেই মজা করে ‘শট স্টপার’ বলে থাকে। এবং বান্ধবী মিশেলকে ‘শো স্টপার’ বলা হয়। বিশ্বকাপ শেষ হলেই তারা বিয়ে করবেন।

- Advertisement -

আরও পড়ুন: ড্রোন ক্যামেরায় সার্বিয়ার অনুশীলনে নজরদারি ব্রাজিলের

বান্ধবীকে প্রকাশ্যে চুম্বন করার জন্য শাস্তির মুখে পড়তে পারেন কুর্তোয়া। যদিও এখনও কোনও ঘোষণা হয়নি। কাতারে প্রেমের ক্ষেত্রে একাধিক নিয়ম-কানুন রয়েছে, যেগুলিতে একেবারেই অভ্যস্ত নন ইউরোপিয়ান ফুটবলাররা। বান্ধবী নিয়ে হোটেল রুমে এন্ট্রি করা যাবে না। সেখানকার হোটেলগুলিতে শুধুমাত্র বিবাহিত দম্পতিদের জায়গা দেওয়া হবে। সমকামী সমর্থকদের আরও বেশি সমস্যা হতে পারে। কাতারে সমকামিতা নিষিদ্ধ। তবে কাতার কর্তৃপক্ষ জানিয়েছিল যে, এটি তাদের জন্য বড় সমস্যা নয় এবং সমর্থকদের কোনও সমস্যা হবে না। টুর্নামেন্ট শুরুর কিছুক্ষণ আগে, ফিফা বিশ্বকাপের রাষ্ট্রদূত খালিদ সলমন বলেছিলেন যে সমকামিতা একটি মানসিক রোগ এবং কাতারে আসা সমর্থকরা একই নিয়মের অধীনে থাকবেন।