ম্যাচের আগে নিখোঁজ গোলকিপার, রিজার্ভ খেলোয়াড়কে নিয়েই বেলজিয়ামকে হারাল মরক্কো

0
57
FIFA WC 2022: Morocco's regular goalkeeper missing before the match, reserve goalkeeper did wonders

স্পোর্টস ডেস্ক: মরক্কোর নিয়মিত গোলকিপার ইয়াসিন বোনাইউ রহস্যজনকভাবে ম্যাচের ঠিক আগে নিখোঁজ হয়ে যান। এদিকে খেলতে নামতে হবে বেলজিয়ামের (Morocco vs Belgium) মতো দলের বিরুদ্ধে। তার ঠিক আগেই এ হেন ঘটনায় চিন্তার ভাঁজ পড়ে যায় মরক্কো ম্যানেজমেন্টের কপালে। কোনও রকমে তৈরি হয়ে মাঠে নামেন রিজার্ভ গোলকিপার মুনির এল কাজউই। বেলজিয়ামের মতো শক্তিশালী দলকে নিজের কিপিং দক্ষতায় আটকে রাখেন মুনির। জাতীয় সঙ্গীতের সময় দলের সঙ্গে ছিলেন মরক্কোর এক নম্বর গোলকিপার ইয়াসিন।

তারপরে তিনি কোচ ওয়ালিদ রেগারগুইয়ের দিকে এগিয়ে যান, যিনি তাকে জড়িয়ে ধরেন এবং তারপরে রিজার্ভ গোলকিপার মুনিরের দিকে তাকান। সেই সঙ্গে সঙ্গে দৌড়ে মাঠে চলে আসেন মুনির। ম্যাচে ইয়াসিনের অনুপস্থিতির ব্যাখ্যা দেননি মরক্কোর দল বা ম্যাচ কর্মকর্তারা। মরক্কোর একটি টিভি চ্যানেল জানিয়েছে যে ইয়াসিন কোচের কাছে নিজের মাথা ঘোরা নিয়ে অভিযোগ করেছিলেন এবং নিজেই কোচকে রিজার্ভ গোলকিপারকে খেলানোর পরামর্শ দিয়েছিলেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন বোনাউ।

- Advertisement -

আরও পড়ুন: জামসেদপুরের বিরুদ্ধে জিতে আপ্লুত স্টিফেন কনস্টানটাইন

এদিকে মরক্কোর দল বেলজিয়ামকে (Morocco vs Belgium) হারিয়ে এই বিশ্বকাপের তৃতীয় বড় অঘটন ঘটাল। বেলজিয়ামকে ২-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচ জিতল মরক্কো। এর আগে সৌদি আরব আর্জেন্টিনাকে এবং জাপান জার্মানিকে হারিয়েছিল। বিশ্বকাপের ইতিহাসে এটি মরক্কোর তৃতীয় জয়। তাদের শেষ জয় ছিল ১৯৯৮ সালে। এরপর মরক্কো স্কটল্যান্ডকে ৩-০ গোলে পরাজিত করে। এর আগে ১৯৮৬ সালে মরক্কো বিশ্বকাপে প্রথম জয় পায়। সেই সময় পর্তুগালকে ৩-১ গোলে হারিয়েছিল তারা। ষষ্ঠবারের মতো বিশ্বকাপ খেলছে মরক্কোর দল। মরক্কোর হয়ে এই ম্যাচে গোল করেন সাবিরি ও জাকারিয়া। কাতার বিশ্বকাপে ২২ তম র‍্যাঙ্কিংয়ে থাকা মরক্কোর এটি প্রথম জয়।