হারল ফ্রান্স, এশিয়ার তরফ থেকে শেষ ১৬ -তে অস্ট্রেলিয়া

0
62

স্পোর্টস ডেস্ক: বুধবার ফিফা বিশ্বকাপে ডেনমার্ককে হারিয়ে বড় অঘটন ঘটিয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপ-ডি -তে অস্ট্রেলিয়া দল ডেনমার্কের বিরুদ্ধে ১-০ গোলে জিতল। এই জয়ে এশিয়া কোটার তরফ থেকে শেষ ১৬ -তে পৌঁছে গেল অস্ট্রেলিয়া। বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয়বারের মতো নকআউট রাউন্ডে উঠল তারা। ১৬ বছর আগে ২০০৬ সালে অস্ট্রেলিয়া প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছিল।

স্মরণীয় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ম্যাথু লেকির গোলে তারা ডেনমার্ককে হারিয়েছে। বর্তমানে ফিফা র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার দল ৩৮ তম স্থানে রয়েছে। এদিকে ২০১০ সালের পর এই প্রথমবার নকআউটে পৌঁছাতে পারল না ডেনমার্ক। ২০১৪ সালে তারা যোগ্যতা অর্জন করতে পারেননি এবং ২০১৮ সালে ডেনমার্ক প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে যায়। এদিকে গ্রুপের অন্য একটি ম্যাচে আবারও অঘটন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে দিল তিউনিসিয়া। যদিও এই হারে ফ্রান্সের তেমন কিছুই ক্ষতি হবে না।

- Advertisement -

আরও পড়ুন: ফের হাসপাতালে পেলে, কেমন আছেন জানালেন মেয়ে

এই ম্যাচের আগেই প্রি-কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যায় ফ্রান্সের। তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে মাঠে ‘বি টিম’ নামিয়ে দেন ফ্রান্সের কোচ। তিউনিসিয়াকে দুর্বল ভাবে নিয়ে মোটেও ঠিক কাজ করেনি ফ্রান্স। ম্যাচের ৫৮ মিনিট নাগাদ তিউনিশিয়ার হয়ে গোল করেন ওয়াহাবি খাজরি। এদিকে জয় সত্ত্বেও নকআউট রাউন্ডে উঠতে পারল না তিউনিসিয়া। ফ্রান্স ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচে ছয় পয়েন্ট ছিল। গোল ব্যবধানে এগিয়ে থাকায় প্রথম স্থানে শেষ করেছে ফ্রান্স। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিউনিসিয়া এবং তিন ম্যাচে এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডেনমার্ক।