ইয়াদ আ রাহা হ্যায়…. মারাদোনাকে একটি বিশেষ গান উৎসর্গ করেছিলেন বাপ্পি লাহিড়ী

0
17

খাস খবর ডেস্ক: আরও এক ইন্দ্রপতন ভারতীয় সংস্কৃতি জগতে। সুরলোকে চলে গেলেন প্রবাদপ্রতিম সুরকার তথা গায়ক বাপ্পি লাহিড়ী। মঙ্গলবার মধ্যরাতে জুহুর ক্রিটিকেয়ার হাসপাতালে ওএসএ (অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া) রোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৬৯ বছরের ডিস্কো কিং।

আরও পড়ুন: শীতকালীন অলিম্পিকে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে ক্যান্সারজয়ী ছেলেটাই

তাঁর সঙ্গীতচর্চা নিয়ে নতুন করে কী আর বলার আছে? বললে বাতুলতা ছাড়া কিছুই হবে না। বরং অনেকেই যেটা জানেন না, তা হল ‘দ্য গোল্ডেন ম্যানে’র ক্রীড়াপ্রীতি।

হ্যাঁ, প্রকৃত অর্থে যাকে ক্রীড়াপ্রেমী বলে, ঠিক তাই ছিলেন বাপ্পি লাহিড়ি। হাজার হোক, বঙ্গসন্তান। স্বাভাবিকভাবেই ফুটবলের প্রতি একটা আলাদাই টান ছিল তাঁর। আর ফুটবলারদের মধ্যে সবথেকে প্রিয় প্রয়াত আর্জেন্তিনীয় তারকা দিয়েগো মারাদোনা।

এ হেন মারাদোনার কাছে পৌঁছানোর সুযোগও এসে গিয়েছিল ডিস্কো কিং-য়ের কাছে। সাল ২০১৬। একটি রিপোর্ট অনুযায়ী, এই সময় প্রিয় খেলোয়াড় মারাদোনাকে উৎসর্গ করে একটি গান রচনা করেন বাপ্পি। আর তারপর দুবাইয়ে ফুটবলের রাজপুত্রের সঙ্গে দেখা করে তাঁকে উপহার দেন গানটি। বাপ্পি লাহিড়ীর সঙ্গে ছিলেন নাতি ছিলেন স্বস্তিক।

আরও পড়ুন: নীল জার্সির কাছে IPL তুচ্ছ, তরুণদের টিম ইন্ডিয়ায় ফোকাস করার পরামর্শ রোহিতের

শোনা যায়, মারাদোনাও বাপ্পি লাহিড়ীর বিশেষ গুণগ্রাহী ছিলেন। তিনি “জিম্মি জিম্মি..” গানটির প্রশংসা করেছিলেন। একেই বলে অদৃষ্টের পরিহাস। আজ দুজনের একজনও আর নেই। রয়ে গিয়েছে শুধু গানগুলি। থেকেও যাবে চিরটাকাল।