লক্ষ্মীপুজোর শুভক্ষণে রূপ হোক লক্ষ্মীমন্ত, সেজে উঠুন লাল শাড়িতে

0
49

খাস ডেস্ক: দুর্গাপুজোর রেশ কাটতে না কাটতেই লক্ষ্মীপুজো এসে হাজির। রাত পোহালেই কোজাগরী লক্ষ্মী পুজো। গোটা দিন জুড়েই ব্যস্ততা। এরই মধ্যে সাজগোজ থাকবে না, তা আবার হয় নাকি! তাই পুজোর দিনে নারীরা কেমন সাজতে পারেন, দেখে নিন।

লক্ষ্মীপুজোর দিনে পোশাক হিসেব বেছে নিন শাড়ি। তাও যদি লাল হয় তাহলে তো কথাও নেই। তবে লাল শাড়ি মানেই যে একঘেয়ে তা নয়, বৈচিত্র্য থাকবে।

- Advertisement -

আরও পড়ুন: স্বপ্ন হল সত্যি, ড্রিম গার্ল মাধুরীর সঙ্গে জমিয়ে নাচলেন Kili Paul

লাল বেনারসি শাড়ি

শাড়ির মধ্যে বেনারসির কদর একটু আলাদাই। বাড়ির লক্ষ্মীপুজোতে লাল রঙয়ের বেনারসি পড়তে পারেন। এই শাড়ি বিভিন্ন ধরনের হতে পারে তবে চওড়া পাড়ের ছোট প্রিন্টের শাড়ি বেছে নিতে পারেন। ব্লাউজ একদম সাধারণ হবে। এরসঙ্গে কপালে লাল টিপ হাতে শাখা-পলা বা লাল চুরি এবং মাথায় খোঁপা।

ফ্লোরাল ডিজাইন শাড়ি

আজকালকার ফ্যাশন সেগমেন্টে ফ্লোরাল বেশ ট্রেণ্ডিং। তাহলে লক্ষ্মীপুজোয় শাড়ির ক্ষেত্রেও এই ডিজাইন আনা যেতে পারে। তবে খেয়াল রাখতে হবে লাল শাড়িতে প্রিন্ট যেন খুব বেশি বড় না হয়। এরসঙ্গে মাল্টিকালার ব্লাউজ বা হাইনেক ব্লাউজ পড়তে পারেন। চুলে খোঁপা কিংবা উঁচু করে পনিটেল করতে পারেন।

সিম্পল বর্ডার ডিজাইনার শাড়ি

পুজোর ব্যস্ততায় সধারন লুক চাইলে এই ধরনের শাড়ি বেছে নিতে পারেন। শাড়ির পুরোটাই লাল, পাড়ে ফুল বা জরির নকশা থাকবে। এরসঙ্গে পড়ুন ভি নেক ব্লাউজ।