এবার ভারতীয় সেনাবাহিনীর স্কোয়াড্রন লিডারের দায়িত্বে অজয়

0
61

মুম্বই: গত বছর করোনা সংক্রমণ মারাত্মক পর্যায়ে পৌঁছে গিয়েছিল। এর প্রথম ঢেউয়ের জেরে বন্ধ হয়ে গিয়েছিল সিনেমাহল। তারপর ওই বছরের শেষের দিকে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতেই খুলতে শুরু করেছিল প্রেক্ষাগৃহ। কিন্তু এরপর নতুন বছরে আবারও সেই একই চিত্র ফিরে আসে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্যে বন্ধ হয়ে যায় সিনেমাহল। এখন আবার পরিস্থিতি একটু ধাতস্থ হয়েছে। তাতে মিলেছে শুটিং শুরু করার অনুমতি। এতে শেষপর্যন্ত স্বস্তি পেয়েছে বলিউড। সম্প্রতি মহারাষ্ট্র সরকার শ্যুটিং চালু করার নির্দেশ দিয়েছে। তবে তাতে রয়েছে শর্ত। বলা হয়েছে শ্যুটিং করা যাবে তবে অবশ্যই সবরকম করোনাবিধি মেনে।

পাশাপাশি শ্যুটিং যেন কোনওভাবেই আট ঘন্টার বেশি সময় ধরে না চলে। কিন্তু মেলেনি সিনেমাহল খোলার পারমিশন। তাই এখন ভরসা শুধুমাত্র ওটিটি প্ল্যাটফর্মেই। অনেক তারকার সিনেমাই এখন এই পর্দায় মুক্তি পাচ্ছে। এবার অজয় দেবগণ এবং সোনাক্ষী সিনহার বহু প্রতীক্ষিত ছবি রিলিজ হতে চলেছে ওটিটিতে। সিনেমার নাম ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’।

ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে মুক্তির তারিখ। আর এই বিষয়ে মঙ্গলবার একটি টুইট করেন জনপ্রিয় অভিনেতা। সেই পোস্টে তিনি লিখেছেন, ”ছবিটি অগস্টের ১৩ তারিখ মুক্তি পাবে”। হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন ডিজনি প্লাস হটস্টার। সঙ্গে নিজের লুক পোস্টারও শেয়ার করেছেন তিনি।

মূলত, ১৯৭১ সালে হওয়া ভারত-পাক যুদ্ধ নিয়েই তৈরি হয়েছে ছবিটি। ছবিতে অজয়কে বিজয় কারনিক নামে একজন স্কোয়াড্রন লিডারের ভূমিকায় দেখা যাবে। বাস্তবেও যিনি ছিলেন ভুজ এয়ারবেসের দায়িত্বে। বলিউডের দুই জনপ্রিয় অভিনেত্রী যথাক্রমে সোনাক্ষী সিনহা এবং নোরা ফতেহিও রয়েছেন এই ছবিতে।

চিত্র

 

এই চলচ্চিত্রের মাধ্যমেই দক্ষিণী অভিনেত্রী প্রণিতা সুভাস বলিউডে ডেবিউ করতে চলেছেন। ছবিতে আরও রয়েছেন সঞ্জয় দত্ত, শরদ কেলকার প্রমুখ। সূত্রের খবর, যুদ্ধের সিক্যুয়েন্স গত বছর শুট করা হয়েছিল। তবে দিন কয়েক আগেই এর শেষ মুহূর্তের শুট শুরু হয়েছিল। ছবির কাজ প্রায় শেষের দিকে। শুধুমাত্র বাকি রয়েছে পোস্ট প্রোডাকশনের কিছু কাজ।