The kashmir Files: বিতর্ক নিয়ে মুখ খুললেন পরিচালক Vivek Agnihotri

0
117
The kashmir Files

খাস ডেস্ক : সম্প্রতি রিলিজ করেছে বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri) ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) । নব্বই দশকের কাশ্মীরের পণ্ডিতদের ওপর হওয়া অত্যাচারই এই ছবির মূল গল্প। যদিও ছবি রিলিজের আগে থেকেই শুরু হয়েছে বিতর্ক। ছবির কন্টেন্ট নিয়ে দাবি করা হয়, মুসলিম সমাজের ভাবাবেগে আঘাত করা হয়েছে এই ছবির মাধ্যমে। বিতর্ক এতদূর গড়ায় যে ছবির রিলিজ রুখতে আদালতে মামলা দায়ের করা হয়। তবে মুম্বই হাইকোর্ট মামলা খারিজ করে দেয়। ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) রিলিজের ছাড়পত্র দিয়ে দেয় আদালত। ছবি রিলিজের পরেও বিতর্ক পিছু ছাড়েনি। কথা উঠতে থাকে, এই ছবি দিয়ে হিন্দু-মুসলিম বিভেদ ঘটাতে চেয়েছেন অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। এবার এই নিয়ে মুখ খুললেন পরিচালক।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর iOS অ্যাপ

সম্প্রতি সাংবাদিকদের দেওয়া একটি সাক্ষাৎকারে বিবেক (Vivek Agnihotri) বলেন, “নব্বইয়ের দশকের কাশ্মীরের হিংসা নিয়ে আমার এই ছবি। আমার উদ্দেশ্য হিংসা ছড়ানো নয়। মনুষ্যত্বকে প্রাধান্য দেওয়া আমার মূল উদ্দেশ্য। তাছাড়াও আমি ভারতের সর্বভৌমত্ব রক্ষা করতে চাই। সে জন্যই আমি এই ছবি বানিয়েছি। আমি কোনও হিংসা ছড়াচ্ছি না।” তিনি আরও বলেন, “চার হাজার মানুষের হত্যা ও অন্যায়ের বিরুদ্ধে ছবি বানিয়েছি। তার জন্য যদি আমায় জবাবদিহি করতে হয়, তা অত্যন্ত লজ্জাজনক।”

আরও পড়ুন : Desvi ‘তে দশম শ্রেণীর প্রস্তুতি নিতে ব্যস্ত বলি অভিনেতা Abhishek Bachchan

প্রসঙ্গত, মুক্তির পর থেকেই যথেষ্ট সাড়া ফেলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), অনুপম খের (Anupam Kher), দর্শন কুমার (Darshan Kumar) প্রমুখ। সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে এই ছবি। বিশেষত যাঁদের উদ্দেশ্য করে এই ছবি, সেই কাশ্মীরি পণ্ডিতদের কাছে প্রশংসিত হয়েছে ছবিটি। পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) বিভিন্ন সময়ে ছবির সাফল্য ট্যুইট করেছেন। দেখিয়েছেন ছবিটি দেখে বেরোনো কাশ্মীরি পণ্ডিতদের প্রতিক্রিয়া। তাতে দেখা যাচ্ছে, ছবিটি দেখে রীতিমতো উচ্ছ্বসিত তাঁরা। কেউ কেউ স্মৃতিরোমন্থন করে কান্নায় ভেঙে পড়েছেন। যদিও, কিছু অপ্রীতিকর ঘটনার কথাও সামনে এসেছে। কাশ্মীরের একটি সিনেমা হলে ছবিটি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে হল কর্তৃপক্ষের সঙ্গে দর্শকদের বচসা বাঁধে। অভিযোগ, দর্শকদের মারধোর করা হয়।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ