বামপন্থায় বিশ্বাস হারাচ্ছেন শ্রীলেখা মিত্র, সামাজিক মাধ্যমে ব্যক্ত করলেন মনোভাব

0
156

পূর্বাশা দাস: অভিনেত্রী শ্রীলেখা মিত্র বরাবরই ঠোঁটকাটা হিসেবে পরিচিত। নেট মাধ্যমে তুমুল জনপ্রিয়, স্বাধীনচেতা শ্রীলেখাকে নিয়ে তাই বিতর্কও কম হয়না। শ্রীলেখা নেট মাধ্যমে নিজের রাজনৈতিক মতাদর্শও ব্যক্ত করেন খোলাখুলি ভাবেই। মনেপ্রাণে বামপন্থী ভাবধারায় বিশ্বাসী শ্রীলেখা। কিন্তু বর্তমানে তাঁর মনে হচ্ছে “লেফট ইস অলওয়েজ নট রাইট।” তবে কী এবার শ্রীলেখাও রং বদলাচ্ছেন?

শ্রীলেখার এহেন মনোভাবের কারণ আবারও কুরুচিকর মন্তব্য, কটূক্তির শিকার অভিনেত্রী শ্রীলেখা মিত্র। নিজেকে মনেপ্রাণে বামপন্থী বলে দাবি করা এক মহিলা নেট মাধ্যমে শ্রীলেখার পোশাক নিয়ে কটুক্তি করেছেন।

ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে সবুজ মসলিন শাড়ি পরে রেড কার্পেটে হেঁটে দেশের তথা বাংলা সিনেমার মুখ উজ্জ্বল করেছিলেন শ্রীলেখা। রেড কার্পেটে হাঁটার জন্য বাংলার সংস্কৃতি-ঐতিহ্য শাড়িই বেছে নিয়েছিলেন তিনি। সবুজ মসলিনের সঙ্গে মানানসই গয়না, ছোট্ট টিপ, হালকা মেকআপের সঙ্গে সবুজ স্লিভলেস ব্লাউজে নিজেকে সাজিয়েছিলেন অভিনেত্রী। শ্রীলেখাকে কটুক্তি শুনতে হয়েছে তাঁর স্লিভলেস ব্লাউজের জন্যই। নিজেকে বামপন্থী বলে দাবি করা জনৈকা মহিলা প্রশ্ন তুলেছেন শ্রীলেখার পোশাক নিয়ে। উক্ত মহিলার মনে হয়েছে বিদেশীরা যেখানে শরীর ঢাকা পোশাক পরেছেন সেখানে নিজের শরীর উন্মুক্ত করেছেন শ্রীলেখা। তিনি আরও বলেন, শ্রীলেখার সামাজিক মাধ্যমের বিভিন্ন ছবি দেখার অযোগ্য।

একজন বামপন্থীর কাছ থেকে এহেন মন্তব্য মোটেও অভিপ্রেত নয়। এমনটাই মত শ্রীলেখার। নিজের সোশ্যাল হ্যান্ডেলে সেই কথা ব্যক্ত করেছেন অভিনেত্রী। বামপন্থীরা কতটা ‘লিবারাল’ সেই প্রশ্ন উসকে দিয়েছেন শ্রীলেখা। এতদিন শ্রীলেখা বিশ্বাস করতেন ‘লেফট ইজ অলওয়েজ রাইট’ অর্থাৎ বামপন্থীরা সর্বদা ঠিক হন। কিন্তু একজন বামপন্থীর এহেন মন্তব্য শ্রীলেখার সেই বিশ্বাসে আঘাত করেছে।

আরও পড়ুন: ডাব বিক্রেতা থেকে পণ্ডিত অজয় চক্রবর্তী হয়ে ওঠার রোমহর্ষক কাহিনী শোনালেন কন্যা কৌশিকী

এই মুহূর্তে বিদেশে রয়েছেন শ্রীলেখা। বেশ কয়েকদিন ধরে ইউরোপের বিভিন্ন দেশ ঘুরে সম্প্রতি ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে যোগদান করেছিলেন তিনি। শ্রীলেখা মিত্র অভিনীত আদিত্য বিক্রম সেনগুপ্ত পরিচালিত ছবি ‘ওয়ান্স আপন্ আ টাইম ইন ক্যালকাটা’ ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়েছে। শ্রীলেখার অভিনয় যথেষ্ট প্রশংসিত হয়েছে।  তাঁর অভিনয়ে মুগ্ধ সমালোচক থেকে দর্শক সকলেই। যা সত্যিই বাংলা ছবির জন্য খুবই গৌরবের। আর এভাবেই নিজের দেশ বাংলা ছবিকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন সাহসী অভিনেত্রী শ্রীলেখা মিত্র। কিন্তু তাতেও বিতর্ক পিছু ছাড়েনি তাঁর।