NEET-JEE পরীক্ষার্থীদের সাহায্যের হাত বাড়ালেন সোনু সুদ

0
1365

মুম্বই: করোনা কালে দেশের বিভিন্ন জায়গায় আটকে পরা বহু পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরতে সাহায্য করেছেন সোনু সুদ। বহু মানুষের অন্নের দায়িত্ব নিয়ে পাশে দাঁড়িয়েছেন এই অভিনেতা। কারও বাড়ি বানিয়ে দিয়েছেন, কাউকে ফোন কিনে দিয়েছেন তাঁর কাছে যে সাহায্য চেয়েছেন সকলকেই নিজের সাধ্য মতন সাহায্য করেছেন তিনি। আর এবার NEET ও JEE পরীক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাঁদের সাহায্যের বার্তা দিয়ে টুইট করলেন বলিউডের ‘রবিনহুড’।

ইতিমধ্যে, কেন্দ্র সিদ্ধান্ত নিয়ে নিয়েছে যে শিক্ষার্থীদের স্বার্থে NEET ও JEE পরীক্ষা হবে। কিন্তু এর জেরে চিন্তিত বহু পরীক্ষার্থীরা। কি করে সেন্টারে যাবে এই করোনা কালে। আর তাঁদের সমস্যার সমাধান করলেন বলিউডের রবিনহুড। তিনি বললেন শিক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা করে দেবেন তিনি। নিজেই সেই কথা টুইট করে জানালেন।

যদিও এর আগে পরীক্ষার্থীদের হয়ে কেন্দ্র সরকারের কাছে দু’টি প্রবেশিকা পরীক্ষা স্থগিত রাখার আবেদন জানিয়েছিলেন সোনু। ২৫ অগাস্ট টুইট করে তিনি আবেদন করেছিলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে NEET ও JEE পরীক্ষা পিছানো হোক। ছাত্র-ছাত্রীরাই আমাদের ভবিষ্যৎ। তাঁদের সুরক্ষা আমাদের সবার আগে বিবেচনা করা উচিত বলে জানিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং শিক্ষামন্ত্রককে ট্যাগও করেছিলেন তিনি।

উল্লেখ্য, ১ থেকে ৬ সেপ্টেম্বর JEE’র মেইনসের পরীক্ষা হওয়ার কথা। ওই মাসের ১৩ তারিখ NEET পরীক্ষার দিন ধার্য হয়েছে। ইতিমধ্যে অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরু হয়েছে। কিন্তু করোনা আবহে পরীক্ষা পিছানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে ৬ রাজ্য। মহামারী আবহে পড়ুয়াদের সুরক্ষার জন্যই পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন জানানো হয়েছে।