KK বিতর্কের পর রূপঙ্করের বিরুদ্ধে গান চুরির অভিযোগ, পুলিশের দ্বারস্থ ইউটিউবার

0
122
রূপঙ্কর

বিনোদন ডেস্ক :KK বিতর্কে সবে মাত্র স্বস্তির নিঃশ্বাস ফেলছিল সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী। ‘দিনের শেষে ঘুমের দেশে’ রূপঙ্করের কন্ঠে রবীন্দ্রসঙ্গীত শুনে কিছুটা হলেও মন ভিজেছিল নেটিজেনদের। বহুদিন পর ফের গায়কের গানে মেতে উঠতে দেখা যায় দর্শক মহলকে। রূপঙ্করের প্রশংসায় বুঁদ তারকা মহল থেকে আমজনতা। এসবের মাঝেই গান চুরির অভিযোগে অভিযুক্ত হলেন সঙ্গীতশিল্পী।

আরও পড়ুন : EMRI-এর পর এখন কেমন আছেন Tarun Majumdar

এদিন বৃহস্পতিবার নিউটাউন থানায় রূপঙ্করের বিরুদ্ধে গান চুরির অভিযোগ দায়ের করেন এক মহিলা ইউটিউবার। নাম মনোরমা ঘোষাল,নিউটাউন এর বাসিন্দা। অভিযোগকারীর দাবি, “সাগর তুমি..” নামক একটি গান ছয় মাস আগেই তাঁর ইউটিউব চ্যানেলে আপলোড হয়। গানটি সম্পূর্ণভাবে তাঁর গাওয়া। যথাযত পারিশ্রমিক নিয়ে গানটি কম্পোজ করেন পার্থ ব্যানার্জী। ইতিমধ্যে গানটির ভিউজ ৮ হাজার ছাড়িয়েছে। কিন্তু গতকাল গানটি যখন তিনি চালাতে যান তখন দেখেন তাঁর ইউটিউব চ্যানেল থেকে স্ট্রাইক করে দেওয়া হয়েছে  গানটা, তার বদলে রূপঙ্করের গান টা বাজছে।

আরও পড়ুন : TRP-তে রদবদল, একঝটকায় গাঁটছড়া-মিঠাই’কে হারিয়ে দিল এই ধারাবাহিক

ঘটনার অবগত হওয়া মাত্রই এদিন নিউটাউন থানায় এসে মনোরমা জানান, কম্পোজার পার্থ ব্যানার্জী ও রূপঙ্কর বাগচী’র নামে জেনারেল ডাইরি করতে এসেছি। ছয় মাস আগে আমার চ্যানেলে গানটা আপলোড হয়ে যায়। গানটি ভিডিও করে গানটি ছাড়ি। এবং পার্থ ব্যানার্জী যিনি কম্পোজার উনি পুরোপুরি পারিশ্রমিক নিয়ে গানটি আমাকে দেয়। আমি গানটি করি। ওনাকে এটাও বলা হয়েছিল এটা আমার সম্পূর্ণ নিজের গান আপনি খুব ভালো করে দেখবেন গানটি যাতে সবার কাছে পৌঁছয়। ২৫ তারিখ বা এক সপ্তাহ আগে থেকে পার্থ ব্যানার্জী এস এম এস করে অনুরোধ করে গানটি কিছুদিনের জন্য মিউট করে দেওয়ার জন্য। কিন্তু রাজী হয় না মনোরমা। তা সত্বেও গানটি আপলোড করেন সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী। কিন্তু গত ২৫ তারিখ রূপঙ্কর কে ফোন করা হয়, তাঁকে হোয়াটস্যাপও করা হয়, ভিডিওটির লিংকও পাঠানো হয়। সব কিছু দেখার পরও গানটি আপলোড করেন সঙ্গীত শিল্পী। তিনি আরও জানান,এখন আমি চাইছি ওদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে। আর যে চ্যানেল থেকে ওরা গানটি স্ট্রাইক করে দিয়েছিলো তারাই যেন গানটি আবার রিলিজ করে দেয়। আপাতত ঘটনার তদন্তে খতিয়ে দেখছে নিউটাউন থানার পুলিশ।