Queen: নস্ট্যালজিক বলিউড ‘ক্যুইন’ কঙ্গনা রানাউত

0
42

পূর্বাশা দাস: একের পর এক বিতর্কিত মন্তব্যের জন্য বলিউড ক্যুইন (Queen) কঙ্গনা সব সময় চর্চায় থাকেন। রাজনৈতিক থেকে সামাজিক যে কোনও জ্বলন্ত ইস্যুতেই বিতর্ক সৃষ্টি করা কঙ্গনা অভ্যাসে পরিনত করেছেন। তার এহেন আচরণের জন্য সোশ্যাল হ্যান্ডেল থেকে তাকে ব্যান করা হলেও দমবার পাত্রী নন তিনি। স্বমহিমায় ফিরে ফিরে আসেন তিনি। আর ফিরে এসেই তার বক্তব্যের মাধ্যমে একের পর এক বোমা ফাটান।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ

ফ্যাশন, ক্যুইন, মণিকর্ণিকা, থালাইভি সহ আরও অসংখ্য ছবিতে অভিনয় করে বলিউডে নিজেকে প্রমাণ করেছেন কঙ্গনা। অভিনয় থেকে তিনি প্রযোজনার জগতেও প্রবেশ করেছেন। তবে কঙ্গনার এই যাত্রাপথ সহজ ছিল না। এ কথা আগেও নিজের সোশ্যাল হ্যান্ডেলের জানিয়েছিলেন কঙ্গনা। এতদিন তার বলিউডে টিকে থাকার লড়াই বর্ণনা করেছিলেন। অনেক ছোট বয়স থেকে বলিউডের জার্নি শুরু করার পর তিনি আজ সফল অভিনেত্রী। পাশাপাশি একজন সফল চলচ্চিত্র পরিচালক এবং প্রযোজক হিসেবেও সফলতা অর্জন করতে পেরেছেন বলে মনে করেন কঙ্গনা। এটা সম্পূর্ণ সম্ভব হয়েছে তার নিরলস পরিশ্রম আর চেষ্টায় ভর করে। তার লড়াইটা তাকে একাই লড়তে হয়েছে বলেও মন্তব্য করেছেন অভিনেত্রী।

আরও পড়ুনঃ Anupam Kher: জন্মদিনে নতুন রূপে আত্মপ্রকাশ অনুপম খেরের

এবার নস্ট্যালজিক কঙ্গনা রানাউত। আজ থেকে ৮ বছর আগে মুক্তি পেয়েছিল কঙ্গনা অভিনীত ‘ক্যুইন’। ২০১৪ সালের ৭ই মার্চ মুক্তির পেয়েছিল ক্যুইন। ক্যুইন মুক্তির পর আমূল পাল্টে গিয়েছিল কঙ্গনার জীবন। এই ছবির জন্য প্রথমবার জাতীয় পুরস্কারের মঞ্চে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা। যদিও এর আগে ‘ফ্যাশন’ ছবির জন্য ২০০৮ সালে কঙ্গনা সহ অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন।

kangana

সব মিলিয়ে মোট চার বারের জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী কঙ্গনা পদ্মশ্রী পুরস্কারেও ভূষিত হয়েছেন। ক্যুইন মুক্তির অষ্টম বর্ষপূর্তিতে নস্ট্যালজিক ক্যুইন (Queen) কঙ্গনা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে কঙ্গনা লিখেছেন, “On this day (7th March) in 2014, a film came called #Queen…and it changed my life forever…..I did many iconic roles after that…Datto, Manikarnika, Thalaivii, but little did I know, no matter what I do I will forever be remembered as #Queen…”.