Apni Ki Bolen এর মঞ্চে মন খুলে কথা বলার সুযোগ দিচ্ছে স্টার জলসা

0
53

পূর্বাশা দাস: বাংলা টেলিভিশনের ধারা পাল্টে দিতে শুরু হয়েছিল স্টার জলসার পথচলা। তাদের মূলমন্ত্র ছিল ‘চলো পাল্টাই’। পাল্টে দেওয়ার শপথ নিয়েই এগিয়ে চলেছে স্টার জলসা। দীর্ঘ পথচলায় দর্শকদের উপহার দিয়েছে অসংখ্য ধারাবাহিক, সঙ্গে অন্য ধারার রিয়েলিটি শো। নতুন ধারার রিয়েলিটি শো ‘আপনি কী বলেন’ (Apni Ki Bolen) নিয়ে হাজির হবে স্টার জলসা।

 

বাংলা রিয়েলিটি শোয়ের ইতিহাসে এক ছকভাঙা শো শুরু হতে চলেছে। নতুন এই শোয়ের নাম ‘আপনি কী বলেন’। বহু ক্ষেত্রেই মানুষ অপর দিকের মানুষকে নিজের মতো ধারণা করে নেওয়ায় অভ্যস্ত। কিন্তু কখনও অপরদিকের মানুষের দৃষ্টিভঙ্গি জানতে চায় না। এই শো জাজমেন্টাল নয়। কাউকে ‘জাজ্’ করবে না বরং আম জনতার ভেতরের কথা জানবে।

দৈনন্দিন জীবনে বিভিন্ন জটিলতায় অনেক ক্ষেত্রেই মন খুলে কথা বলা সম্ভব হয়ে ওঠে না। মন খুলে কথা বলার কোনও জায়গা থাকে না, বা কোনও মানুষ থাকে না। ফলে সেই কথারা চাপা পড়ে যায়, অনেক কথার ভীড়ে কখনও বা পথ হারায়। এবার মন খুলে কথা বলার সুযোগ করে দিচ্ছে স্টার জলসা।

‘আপনি কী বলেন’ শো সঞ্চালনার দায়িত্বে থাকবেন দেব শঙ্কর হালদার। দেব শংকর হালদার বললেন, “আমরা সবাই অন্যের কথা বলি। নিজের কথা বলা হয়ে ওঠেনা। শৈশব থেকে বাবা-মা স্কুল সবাই পাঠ্য, সিলেবাসের কথা বলে। সংসার সংসারের নিয়মে চলে। সেখানেও নিজেদের ভেতরের কথা বলা হয়ে ওঠেনা। এই ‘আপনি কী বলেন’ এর মঞ্চে সবাই নিজের মন খুলে কথা বলতে পারবেন। জীবনের স্ক্রিপ্টেড কথা নয়, মনের গহীনে যে কথা আছে সেই কথাগুলোই বলা যাবে এই শোতে। এই শো’তে আমজনতা মনের কথা বলতে পারবেন। এছাড়াও এই শোতে যথেষ্ট ঝুঁকি রয়েছে। মানুষের ভালো লাগবে কি না! কিন্তু দর্শকদের মধ্যে এই শো নিয়ে উত্তেজনা তুঙ্গে। এছাড়াও এক ঘন্টার পরিসরে মনের ভেতরের কথা তুলে আনাটাও চ্যালেঞ্জ।”

সমাজের বিভিন্ন ইস্যু নিয়ে, দৈনন্দিন জীবনের সমস্যা নিয়ে মন খুলে কথা বলার জন্য এক প্ল্যাটফর্ম দিচ্ছে স্টার জলসা। লোকলজ্জার ভয়ে অনেক ক্ষেত্রেই অনেক কথা বলা হয়ে ওঠে না। প্রতিবাদ করা হয়ে ওঠে না। পুরুষ মানুষ মদ্যপান করলে দোষের নয়, কিন্তু নারীরা মদ্যপান করলেই দোষের। অথবা কোনও নারী তৃতীয়বার বিয়ে করতে চাইলেও তাকে নানা কথা শুনতে হয়! এই সমস্ত বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলা যাবে এই মঞ্চে। এই সব খুঁটিনাটি বিষয় গুলিই উঠে এসেছিল প্রোমোতে।

‘আপনি কী বলেন’ (Apni Ki Bolen) দেখা যাবে স্টার জলসার পর্দায় আগামী ১৬ই এপ্রিল থেকে প্রতি শনি ও রবিবার ঠিক দুপুর দু’টোয়।