ধর্মের বেড়াজাল টপকে বিউটি প্যাজেন্টে মুসলিম মহিলারাও

0
64

খাস খবর ডেস্ক: অতিমারিকালে যাতে একাকীত্ব ঘিরে না ধরে, তার জন্য চাই একটু রিফ্রেশমেন্ট, আর একটু এন্টারটেইনমেন্ট। সমস্ত কোভিড বিধি মেনে মঙ্গলবার মহানগরী সেজে উঠল আনন্দে। দক্ষিণ কলকাতার পার্ক সার্কাসের অন্তর্গত ‘লা লাজিজ’ রেস্টুরেন্টে হয়ে গেল বিউটি প্যাজেন্ট অনুষ্ঠান।

সমাজে পিছিয়ে পড়া মহিলাদেরকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করেছেন আয়েসা মারিয়ম। এটা তাঁর ‘ড্রিম প্রজেক্ট’। ‘রাইসিং উইমেন’ বিউটি প্যাজেন্টের মাধ্যমে তিনি ধর্মকে উপেক্ষা করে মুসলিম মহিলাদের সুপ্ত প্রতিভাকে মেলে ধরতে চাইছেন। এই কাজের জন্য তিনি পাশে পেয়েছেন তাঁর মা পাপিয়া চর্তুবেদীকে। তিনি মনেপ্রাণে চান, মহিলা যে দশভুজা তাঁর প্রমাণ যেন তারা সবসময় দিতে পারেন। সেই কারণে তিনি মহিলাদের বুদ্ধিদীপ্ত সৌন্দর্য সকলের সামনে মেলে ধরতে চান।

এই উদ্যোগে সামিল হয়েছেন সেলেব্রেট্রি ফ্যাশন গ্রুমার পায়েল বর্মা, তানভির খান সহ আরও অনেকে। আগামী ২২ অগাস্ট থেকে শুরু হচ্ছে ফ্যাশন শো। তাঁর আগে অফিসিয়ালি ব্যানার লঞ্চ করলেন আয়েসা মারিয়ম। এর পাশাপাশি কেক কাটিং সেরিমনির মাধ্যমে শুরু হল এই অনুষ্ঠানের যাত্রা। যার সাক্ষী থাকল খাস খবর।

আরও পড়ুন: ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল, বঙ্গে বিজেপি, চলছে রাজনৈতিক তরজা

শহরের বিভিন্ন প্রান্তে এখন চল হয়েছে বিউটি প্যাজেন্টে-এর। কিন্তু এটি আর পাঁচটি প্যাজেন্টে-এর থেকে আলাদা। ভবিষ্যতে যাতে নিজেদের কেরিয়ার এস্ট্যাবলিশমেন্ট করতে পারে, তার জন্য থাকছে অফুরন্ত সুযোগ।

কোভিড পরিস্থিতিতে যতটা সম্ভব পার্টিসিপেন্টদের নথিভুক্ত করার চেষ্টা করেছেন। এই সমগ্র অনুষ্ঠানটিতে সহযোগিতা করেছেন ল্যাকমি অ্যাকাডেমি বলে জানান উদ্যোক্তারা। ইতিমধ্যেই সেই ফ্যাশন শো দেখার আমন্ত্রণ জানিয়েছেন দর্শকদের। আজ থেকে শুরু হয়ে গেল তার কাউন্টডাউন।

আয়েসা মারিয়ম এই অনুষ্ঠানটির মাধ্যমে সকলের কাছে একটি অত্যন্ত সুন্দর মেসেজ দিয়েছেন, ”যে সকল মেয়েরা ভয়ে বা লজ্জায় নিজেদের প্রতিভা সকলের সামনে মেলে ধরতে পারছেন না তার জন্য সবসময় রয়েছেন আয়েষা। ”

এই অনুষ্ঠানটি নিয়ে আয়োজক থেকে শুরু করে মিস ও মিসেস ক্যাটাগরির সব পার্টিসিপেন্টরাই বেশ উদগ্রীব। আগামীদিনে একটা বড় চমক অপেক্ষা করছে সবার জন্য।