সমকামীতার মানদন্ডে সেনাপ্রধান, ট্যুইটারে ক্ষোভ প্রকাশ পরিচালকের

নতুন নিয়ম অনুসারে কোনও চিত্রনাট্যে যদি ভারতীয় সেনাকে বা সেনাবাহিনীর ওপর হয়, তবে সংশ্লিষ্ট মন্ত্রকের কাছ থেকে অনুমতি নিতে হয়।

0
194

সুমনা কাঞ্জিলাল: সেনা আধিকারিককে সমকামী দেখানো হয়েছে বলে সিনেমা বানাতে দেওয়া হবে না। দেশের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে ছবি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে।

‘আই অ্যাম’-এর সিক্যুয়েল ‘উই আর’ এই নামে সিনেমা বানাতে গিয়ে কঠিন পরিস্থিতির সম্মুখীন পরিচালক ওনির। ভারতীয় সেনার কাহিনী নিয়ে এই সিনেমা। মেজর জে সুরেশের জীবন কাহিনি অবলম্বনে চিত্রনাট্য! গল্পে ভারতীয় সেনার আধিকারিক সমকামী পুরুষ দেখানো হয়, আর বিবাদ সেখানেই। নতুন নিয়ম অনুসারে কোনও চিত্রনাট্যে যদি ভারতীয় সেনাকে বা সেনাবাহিনীর ওপর হয়, তবে সংশ্লিষ্ট মন্ত্রকের কাছ থেকে অনুমতি নিতে হয়। ওনির গত ১৬ ডিসেম্বর সরকারি ভাবে অনুমতি চান। চিত্রনাট্যে কোথাও ভারতীয় সেনাকে অপমান করা হয়নি বলেই দাবী করেন পরিচালক। কিন্তু পরবর্তীতে চিত্রনাট্যটি বাতিল করেছে প্রতিরক্ষা মন্ত্রক, কারণ হিসাবে সেনা আধিকারিককে সমকামী দেখানোর কথা বলা হয়েছে।

আরও পড়ুন- Lata Mangeshkar’s Health: আগের থেকে স্বাস্থ্যের অনেকটা উন্নতি হয়েছে, স্বস্তি দিয়ে জানালেন লতার চিকিৎসক

পরিচালক ওনির ট্যুইটারে বলেন, ২০১৮ সালে দেশের শীর্ষ আদালত সমকামকে আইনি ভাবে নিরপরাধ তকমা দিয়েছেন কিন্ত তারপরেও সমকাম নিয়ে সিনেমা করতে গিয়ে এত খারাপ অভিজ্ঞতার মুখোমুখি হতে হল। এটি দুঃখজনক।