মায়ের হাতের রান্না করা বিরিয়ানিতেই মীরের ঈদ উদযাপন

0
221

অর্পিতা দাস: আজ ঈদের শুভেচ্ছা বার্তায় ভরে উঠছে সোশ্যাল মিডিয়া, ধর্ম, সম্প্রদায় ব্যতিরেকে বহু মানুষ বিরিয়ানি ও কাবাব খেয়ে উদযাপন করছেন ঈদ। তেমন‌ই প্রত্যেক বছরের মতো মায়ের হাতের বিরিয়ানী দিয়েই ঈদ উদযাপন করলেন সকলের প্রিয় সঞ্চালক ও ষ অভিনেতা মীর আফসার আলী।

সকালেই ভিডিওর বাথরুমে সকলকে ঈদ ও অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা বার্তা জানিয়েছেন মীর। উৎসবের কোন ধর্ম হয় না কোন জাতি হয়না কোন সম্প্রদায় হয়, নানান কটুক্তি উপেক্ষা করেও সেই কথাই বারবার বোঝাতে চেয়েছেন মীর। তাই আজ একই সঙ্গে দুই উৎসবের শুভেচ্ছা সকলকে জানালেন তিনি। পাশাপাশি এও বললেন সকলের জন্য তিনি দোয়া করবেন। ঈদ মানেই খাওয়া-দাওয়া বলা ভালো বিরিয়ানি। মীর অবশ্যই তার থেকে ব্যতিক্রম নন।

তবে ঈদ মানে মীরের কাছে তাঁর মা অর্থাৎ আম্মি জানের বিরিয়ানি। তাই মায়ের সঙ্গে মায়ের রান্না করা বিরিয়ানির ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বেশ মজা করেই মীর লিখলেন, ‘লোভে পাপ পাপে বিরিয়ানি, Eid Mubarak. Special biryani from ammi jaan’s kitchen.’ এই বিশেষ দিনে মায়ের হাতের সুস্বাদু বিরিয়ানি ছাড়া আর কিছু ভাবতেই পারেন না মীর, তবে শুধু এই দিনে বললে হয়তো একটু ভুল হবে। মায়ের রান্না মানেই যেকোনো সময় যেকোনো দিন‌ই তার special আর এমন এক শুভদিনে হলে তো কোন কথাই নেই।

এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মীর কে নানা ভাবে আঘাত করা হয়েছে অপমান করা হয়েছে, তবে কখনই শেষ সব কথায় আমল দেননি তিনি। মানব জাতির ঊর্ধ্বে আর কিছু হয়না- এই কথাতেই সব সময় বিশ্বাস করে এসেছেন মীর এবং সেটাই করবেন, তাই আজ শুভ দিনে একই সঙ্গে ঈদ এবং অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানালেন সকলকে।