KK Demise: গান স্যালুটে শেষ বিদায় জানানো হবে গায়ককে, ঘোষণা মুখ্যমন্ত্রীর

0
333

বিনোদন ডেস্ক: সঙ্গীত জগতে শোকের ছায়া। মঙ্গলবার অনুরাগীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন প্রখ্যাত গায়ক কেকে (KK)। তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ সকলেই। টুইটে শোক জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বলা হয়েছে, গান স্যালুটে শেষ বিদায় জানানো হবে গায়ককে।

আরও পড়ুন: KK-র মৃত্যুর কারণ নিয়ে বিস্ফোরক চিকিৎসক কুণাল সরকার

বুধবার বাঁকুড়ার এক সভা থেকেই মুখ্যমন্ত্রী বলেন, ‘সব ঠিকঠাক থাকলে আমি যাওয়ার চেষ্টা করব। শেষবারের মত একবার যদি দেখা যায়। অন্ডাল থেকে বিমানে করে দমদম যাব। সেখানে কেকে-র উদ্দেশ্যে গান স্যালুট করা হবে।’ মূলত কলকাতায় রওনা হওয়ার উদ্দেশ্যেই এদিনের সভাটি সংক্ষিপ্ত করতে হয় তাঁকে।

বুধবার ময়নাতদন্তের জন্য কেকে-র (KK) মরদেহ এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিন সকালেই কলকাতায় এসে পৌঁছায় তাঁর পরিবার। ময়নাতদন্তের পর গায়কদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলেই খবর। ইতিমধ্যেই নিউ মার্কেট থানায় অস্বাভবিক মৃত্যু মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে উল্টোডাঙার গুরুদাস মহাবিদ্যালয়ের গানের অনুষ্ঠান এসেছিলেন তিনি। জানা যায়, অনুষ্ঠান শুরুর আগে অতিরিক্ত ভিড়ের কারণে তাঁর মুখে সামনে অগ্নি নির্বাপক যন্ত্র ফেটে যায়। এরপর থেকেই অস্বস্তি বোধ করতে শুরু করেন। এমনকি গান গাইতে গাইতে বারবার জল খাচ্ছিলেন, জানিয়েছিলেন গরম লাগছে। সহ্য করতে না পেরে স্পটলাইটগুলিও বন্ধ করতে বলেন। মাঝে বিরতি নিয়ে ২০ মিনিট ব্যাক স্টেজে বিশ্রাম নেন। এরপর কোনওরকমে শো শেষ করে হোটেলে ফিরলে আরও অসুস্থ হয়ে পড়েন। নিয়ে যাওয়া হয় CMRI হাসপাতালে। চিকিৎসকেরা তাঁকে ‘Brought Dead’ ঘোষণা করেন অর্থাৎ মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। কেকে-র (KK) আকস্মিক মৃত্যু সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি, একথা বলাই বাহুল্য।