পর্দায় ফিরছেন প্রয়াত ইরফান, সৌজন্যে ‘দুবাই রিটার্ন’

0
36

মুম্বই: গত বছর ২৯ এপ্রিল স্বজনহারা হয়েছিলাম আমরা। হাসিমুখে বিদায় নিয়েছিলেন অভিনেতা ইরফান খান। তবে ফের পর্দায় ফিরছেন প্রয়াত অভিনেতা। সৌজন্যে ‘দুবাই রিটার্ন’। ইরফানের প্রয়াণের পর তাঁর এই কাজ মুক্তি পেতে চলেছে।

এই খবর অভিনেতার অসংখ্য অনুরাগীর কাছে অত্যন্ত আনন্দের। একইসঙ্গে দারুণ খুশি ইরফানের পরিবারও। এই ছবিটি তাঁর মৃত্যুর অনেক আগে শ্যুট করা হয়েছিল। বহু পুরনো প্রায় ১৬ বছর অর্থাৎ ২০০৫ সালের সিনেমা এটি। কিন্তু এতদিন রিলিজ হয়নি। তারপর কেটে গিয়েছে অনেকগুলি বছর।

অবশেষে সেই ছবি মুক্তি পেতে চলেছে ৩ জুলাই। বিশ্বজুড়ে প্রশংসা পাওয়ার পর এবার ইরফানের এই কাজ দেখা যাবে বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালে। ছবিটি তৈরি হওয়ার পরে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে দেখানো হয়েছিল। এ ছাড়াও আন্তর্জাতিক বেশ কিছু চলচ্চিত্র উৎসবে দেখানো হয়।

কিন্তু এতদিনেও সিনেমা হলে বা ডিজিটাল প্ল্যাটফর্মে বিভিন্ন কারণে মুক্তি পায়নি এই ছবি। এই ছবির বিষয়েই নানা তথ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ইরফান পুত্র বাবিল খান। সিনেমার পোস্টার শেয়ার করে তিনি লেখেন, ”আগামীকাল ইউটিউবে মুক্তি পেতে চলেছে”। পোস্টারে দেখা যাচ্ছে ইরফানকে একেবারে অন্য লুকে।

মাথায় টুপি, চুল বড়, চোখে চশমা। ইরফানের সঙ্গে বিজয় মৌর্য, রজক খান, দিব্যা দত্ত অভিনয় করেছিলেন এই ছবিতে। একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছিলেন ইরফান। ছবিতে তাঁর চরিত্রের নাম আফতাব আংরেজ। ‘দুবাই রিটার্ন’ পরিচালনা করেছেন আদিত্য ভট্টাচার্য।

প্রয়াত অভিনেতার প্রচুর অনুরাগী বাবিলের এই পোস্টে তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। ‘অপেক্ষা করতে পারছি না,’ একজন ভক্ত বাবিলের পোস্টে কমেন্ট করেন। এই ছবির মাধ্যমেই বাবাকে যেন নতুন ভাবে ফিরে পাবেন বাবিল। বাবার মতো তিনিও এখন পেশা হিসেবে অভিনয়কেই বেছে নিয়েছেন।

এই ছবির মুক্তি ইরফান দেখে যেতে পারলে দারুণ খুশি হতেন তিনি। এমনই ধারণা ইরফান ঘনিষ্ঠদের। কিন্তু ইরফান সেরা বাবা, সেরা বন্ধু, সেরা সঙ্গী, সেরা ভাই এবং সত্যি সেরা মানুষ হয়েই থাকবেন সকলের মনে। তাঁর কাজ আজীবন খুশি করবে দর্শককে।