করোনামুক্ত হয়ে প্লাজমা ডোনেট করলেন টেলিভিশনের জনপ্রিয় জুটি গুরমিত-দেবিনা

0
66

মুম্বই: সারা দেশে ফের বাড়ছে করোনা। ইতিমধ্যে দেশজুড়ে ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ৷ লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রামকের সংখ্যা৷ পরিস্থিতির অবনতি হচ্ছে প্রতিদিন। এখন করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে গোটা দেশ।

কয়েকজন তারকারা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় টিকা কেন্দ্র, করোনা পরীক্ষা কেন্দ্রের টোল ফ্রি নম্বর, প্লাজমা ব্যাংক সহ বেশ কিছু সাহায্যকারী নম্বর এবং নানা তথ্য শেয়ার করেছেন। মানুষকেও নানাভাবে সাহায্য করছেন অনেকে।

- Advertisement -

তবে এবার প্লাজমা ডোনেট করে নজির গড়লেন হিন্দি টেলিভিশনের জনপ্রিয় মুখ গুরমিত চৌধুরী ও দেবিনা বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র একজন ভালো অভিনেতা বা অভিনেত্রী নন, মানুষ হিসেবেও যে ‘রামায়ণে’-র রাম-সীতা কতটা ভালো তা প্রমাণ করলেন এই জুটি।

কঠিন পরিস্থিতিতে এভাবেই মানুষের পাশে দাঁড়ালেন তাঁরা। কারণ মরণাপন্ন করোনা রোগীদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় উপাদান এই প্লাজমা। চিকিৎসকরাও বারবার অনুরোধ করছেন করোনামুক্ত যাঁরা হচ্ছেন তাঁদের প্লাজমাদান করার কথা বলছেন।

কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন এই তারকা জুটি। তখন সমস্ত নিয়ম মেনে বাড়িতেই আইসোলেশনেই ছিলেন তাঁরা। সেরে ওঠার পর প্লাজমা ডোনেট করতে দেখা গেল তাঁদের। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়াতে অন্যদেরও অনুরোধ করলেন প্লাজমা ডোনেশনের।

নিজের প্লাজমা দেওয়ার একটি ভিডিয়ো নেট দুনিয়ায় শেয়ার করেছেন দেবিনা। সঙ্গে লিখেছেন, ”আমরা জানি প্রতিদিন কয়েক লক্ষ মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। সেরেও উঠছেন লক্ষ লক্ষ মানুষ। যারা সেরে উঠছেন, দয়া করে এগিয়ে আসুন আর প্লাজমা দান করুন। এতে সেই মানুষটার জীবন বাঁচবে, যে করোনায় আক্রান্ত।”

পাশাপাশি ইনস্টাগ্রামে নিজের প্লাজমা ডোনেট করার ছবি দিয়ে লিখেছেন, ”আমার উদ্দেশ্য হল যত বেশি সংখ্যক মানুষকে সাহায্য করা যায়, সেদিকে খেয়াল রাখা। আপনাদের সবাইকেও সেই অনুরোধ জানাচ্ছি…মানুষ হিসেবে এটা করা আমাদের সকলেরই কর্তব্য। আসুন এগিয়ে আসি একজোট হয়ে একে-অন্যকে সাহায্য করতে।’ নিজের টিমের নম্বর দিয়ে সকলকে এগিয়ে আসার কথা বলছেন এই অভিনেতা।