Eken Babu: অপেক্ষার অবসান, শীঘ্রই বড় পর্দায় আসছেন ‘একেনবাবু’

0
29

পূর্বাশা দাস: গোয়েন্দা গল্প বরাবরই দর্শকদের বেশ পছন্দের। শুধু কেন পাঠকেরাও গোয়েন্দা কাহিনী পড়তে বেশ পছন্দ করেন তাই বইয়ের পাতা থেকে রুপোলি পর্দায় দেখা গিয়েছে গোয়েন্দা চরিত্রদের। ফেলুদা, ব্যোমকেশ, কাকাবাবুর মতো জনপ্রিয় কালজয়ী চরিত্রদের রুপোলি পর্দার দেখা গিয়েছে।

আরও পড়ুন: Russia Ukraine Kabir Suman: যুদ্ধ নিয়ে গান বাঁধলেন কবীর সুমন

ফেলুদা, ব্যোমকেশ, কাকাবাবু, কিরীটির পরে ইদানিংকালে আরও একজন গোয়েন্দা চরিত্র বাঙালির বেশ প্রিয়। গোয়েন্দা চরিত্র একেন বাবু। ওটিটি প্ল্যাটফর্ম হইচই দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিল একেনবাবুর। সদাহাস্য, খাঁটি বাঙালি, ভোজন রসিক একেনবাবু খুব সহজেই দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। হইচইয়ের দুঁদে গোয়েন্দা একেনবাবু বিগত সিজন গুলিতে খাঁটি বাঙালিয়ানা এবং সারল্য নিয়ে রহস্যের সমাধান করেছিলেন।

একেনবাবুর চরিত্রে অভিনয় করে বহুল জনপ্রিয় হয়েছিলেন অনির্বাণ চক্রবর্তী। অনির্বাণ চক্রবর্তীর সঙ্গে একেনবাবু নামটি প্রায় সমার্থক। ঢাকা, ম্যানহাটান প্রভৃতি শহরে একেনবাবু রহস্যের সমাধান করেছেন। কিন্তু এবার একেন বাবু বড়সড় চমক দিতে চলেছেন। আর ওটিটি প্ল্যাটফর্মে নয়, বড় পর্দায় রহস্য সমাধান করতে আসছেন একেনবাবু। অর্থাৎ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে একেন বাবু। একেন বাবু ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়।

ইতিমধ্যেই শেষ হয়েছে ছবির কাজ। একেন বাবু ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে প্রযোজনা সংস্থা এসভিএফ। ঘর থেকেই ওটিটি প্ল্যাটফর্ম অর্থাৎ হইচই থেকে বড় পর্দায় উন্নীত হল একেন বাবু। প্রযোজনা সংস্থার তরফ থেকে জানানো হয়েছে চলতি বছরের পয়লা বৈশাখে বড় পর্দায় আসছে একেন বাবু। বলা বাহুল্য একেনবাবুর ফ্যানদের নতুন বাংলা বছরের শুরুটা বেশ জমাটি হতে চলেছে।