Jeetu Kamal: জিতু কামালেই বাঙালি খুঁজে পেল হারানো মানিক, ডেডিকেশনের গল্প শোনালেন স্ত্রী নবনীতা

0
109

পূর্বাশা দাস: বাঙালি আবার নতুন করে ‘সত্যজিৎ’ জ্বরে আক্রান্ত। সদ্য অভিনেতা জিতু কামালের নয়া ‘লুক’ ঝড় তুলেছে নেটমাধ্যমে। পরিচালক অনীক দত্তের আগামী ছবি ‘অপরাজিত’তে অভিনয় করছেন জিতু কামাল। জিতুর যে ‘লুক’ নিয়ে এত চর্চা চারিদিকে তা ‘অপরাজিত’ ছবির।

নির্ভয়া ছবি নিয়ে খাস খবরের মুখোমুখি অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার –

তবে এবার জিতুর এই নতুন লুক এবং প্রশংসার মাঝেই পর্দার সত্যজিৎ জিতুকে শুভেচ্ছা জানালেন বাস্তবে জিতুর স্ত্রী নবনীতা। স্টার জলসার ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের পর্দার ‘তারা মা’ নবনীতা। নিজের সোশ্যাল হ্যান্ডেলে জিতুর উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন নবনীতা। এই চরিত্রে অভিনয় করার জন্য জিতু কতটা ডেডিকেশন, নিয়ম-নিষ্ঠা পালন করেছেন সে সবই মূলত উঠে এসেছে নবনীতার লেখায়। কীভাবে ঘড়ির কাঁটা ধরে সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রত্যেকটা কাজ করে গিয়েছেন জিতু, কীভাবে চরিত্রের মধ্যে ডুব দিয়েছেন, কীভাবে চরিত্রটা আত্মস্থ করেছেন; সেই সব কথা ফুটে উঠেছে নবনীতার লেখার ছত্রে ছত্রে।

নিজের চরিত্রটা আত্মস্থ করতে গিয়ে কিছু ক্ষেত্রে স্ত্রী নবনীতার সঙ্গে খুঁটিনাটি নিয়ে মতবিরোধও হয়েছে জিতুর। অকপট নবনীতা তুলে ধরেছেন সেগুলিও। নবনীতা লিখেছেন, “এই রকম বহু তর্ক, বহু রাত জাগা, ওয়ার্কশপ এইসবের মধ্যে দিয়েই হয়ত চরিত্র গড়ে ওঠে। চলো, আছি আরও রাত জাগার জন্য। অনেক শুভেচ্ছা রইল।”

আরও পড়ুন: IFFI: রাজনৈতিক কারণে ইফি থেকে বাদ ডিকশনারি, মুখ খুললেন ব্রাত্য-নুসরত

অনীক দত্তের ‘অপরাজিত’ এর আধার সত্যজিৎ রায়ের কালজয়ী ছবি ‘পথের পাঁচালী’। সত্যজিৎ রায়ের ছায়াতেই নির্মিত জিতু কামালের চরিত্রটি। ‘অপরাজিত’ ছবিতে জিতুর লুক দেখে চমকে উঠেছেন সকলেই। এ তো হুবহু বাঙালির মানিক, বাংলার আবেগ সত্যজিৎ রায়। জিতুর নতুন লুক দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। প্রশংসিত হয়েছেন মেকআপ আর্টিস্ট সোমনাথ কুন্ডুও।