ভারত শিক্ষিত হলে তবেই এগোবে আমেরিকা, অনুপম খেরের পোস্টে হাসির রোল ইনস্টায়

0
108

খাস খবর ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। ছবিটিতে বিভিন্ন কৃতী ভারতীয়ের ছবি দেওয়া। ভারতীয়? নাঃ একটু ভুল হল। এঁরা আসলে ভারতীয় বংশোদ্ভূত। কিন্তু বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র। তাই মজা করে ক্যাপশন দেওয়া হয়— “পড়েগা ইন্ডিয়া তভি তো বাঢ়েগা আমেরিকা।”

আরও পড়ুন: ওমিক্রন আক্রান্ত দক্ষিণ আফ্রিকায় কোহলিদের পাঠানো কী উচিত, জবাব দিলেন দাদা

সম্প্রতি টুইটারের নয়া সিইও নিযুক্ত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। সেই প্রেক্ষিতেই ছবিটি বানানো। কে বানিয়েছেন, বলা মুশকিল কিন্তু তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন অভিনেতা অনুপম খের।

ভার্চুয়াল জগত হোক কিংবা বাস্তব, রসিকতা করতে খের মশাইয়ের বরাবরই জুড়ি মেলা ভার। মঙ্গলবারও সে ধারা বজায় রেখে এই ছবিটি ইন্সটাগ্রামে শেয়ার করে তিনি লেখেন, “এই ছবিটি এক অসাধারণ সৃজনশীলতার নমুনা। যিনি তৈরী করেছেন, তাঁর জয় হোক।” এরপরই যোগ করেন, “অনুগ্রহ করে এটি ইংরেজিতে অনুবাদ করে দিন। আমি চেষ্টা করেও পারলাম না।”

আরও পড়ুন: Covid 19: দ্রুত ছড়িয়ে পড়েছে ওমিক্রন, আক্রান্ত আরও ৮

বলিউড অভিনেতার এ হেন পোস্টে স্বাভাবিকভাবেই হাসির বাঁধ ভাঙছে ইনস্টাগরিকদের। পোস্টটিও যথারীতি ভাইরাল। যদিও কেউ কেউ বিষয়টি মোটেই সোজা চোখে দেখতে পারছেন না। তাঁদের মতে, খেরবাবু বিষয়টি হাসির ছলে তুলে ধরেছেন ঠিকই। কিন্তু এটি একটি কঠোর বাস্তব। এ জন্যই থমকে গিয়েছে দেশের প্রগতি।