একসময় আত্মহত্যার কথা ভেবেছিলেন অভিনেত্রী অস্মি ঘোষ

0
144

অর্পিতা দাস: অত্যন্ত অল্প বয়সে সংসারের অর্থনৈতিক দায়িত্ব নেওয়া, যোগ্যতা থাকতেও পছন্দমতো চরিত্র না পাওয়া- ব্যাক্তিগত এবং কর্মজীবনের নানান সমস্যার কারণে একসময় আত্মহত্যার কথা ভাবতে বাধ্য হয়েছিলেন অভিনেত্রী অস্মি ঘোষ।

এইবছর আইএসসি দিচ্ছেন অস্মি, অর্থাৎ মাত্র ক্লাস টুয়েলভের মধ্যেই মা ও বোনের দায়িত্ব নিতে হয় অস্মি, অনেক ছোটোবেলা থেকেই কাজ শুরু করতে হয় অস্মি কে। এছাড়াও পারিবারিক সমস্যার কারণে নিজের শৈশব একেবারেই উপভোগ করতে পারেন নি অস্মি। যোগ্যতা থাকা সত্ত্বেও পছন্দমতো চরিত্র পান নি অস্মি। বড়পর্দায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে প্রথম কাজ অস্মির।

বর্তমানে ছোটোপর্দার অত্যন্ত জনপ্রিয় মুখ অস্মি। কাদম্বিনী, শ্রীময়ী, খড়কুটোর মত একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অস্মি। ধুলোকণা ধারাবাহিকেও অভিনয় করার কথা ছিল তাঁর, এমনকি প্রথম প্রোমো ও পোস্টারে আজ‌ও দেখা যায় অস্মিকে। তবে বিশেষ কিছু কারণে এই ধারাবাহিক ছাড়তে বাধ্য হন অস্মি। জীবনযুদ্ধে ছোটোবেলা থেকেই লড়াই করে চলেছেন অস্মি, তবে একসময় সহ্য করার ক্ষমতা হারিয়ে আত্মহত্যার কথাও ভেবেছিলেন অস্মি। কয়েক মাস আগে নিজেকে সোশ্যাল মিডিয়া থেকেও সম্পূর্ণ গুটিয়ে নেন। প্রায় সব যোগাযোগ বিচ্ছিন্ন করে ক্রমশ একা হয়ে ভয়ঙ্কর ভুল সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবেন অস্মি।

কিন্তু সেই ভুল করেননি অস্মি। মা ও বোনের কথা ভেবে নিজেই বুঝিয়েছেন নিজেকে, মানসিক ভাবে নিজেকেই নিজে সুস্থ করেছিলেন, নিজেই নিজেকে বুঝিয়ে মনের জোরে আবার স্বাভাবিক হয়ে ওঠেন অস্মি। এই মুহূর্তে ছোটপর্দায় তেমন কাজ না করলেও বড় পর্দায় নতুন ভাবে আসতে চলেছেন অস্মি, ফাটাফাটি একটা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি। এমনকি ধারাবাহিকের ক্ষেত্রেও চরিত্র যাচাই করেই তবে অভিনয় করবেন বলে ঠিক করেছেন অস্মি। নতুন জীবনের জন্য অস্মিকে অনেক শুভেচ্ছা।