মা’কে খুনে দোষী সাব্যস্ত হলিউড অভিনেতা

0
19

বিনোদন ডেস্ক: নিজের মা’কে গুলি করে খুন করার অভিযোগে অভিযুক্ত বিখ্যাত হলিউড অভিনেতা রায়ান গ্র্যানথাম। ২০২০ সালে খুনের দায়ে গ্রেফতার হন এই কানাডিয়ান অভিনেতা। নিজের বাড়িতেই ৬৮ বছর বয়সী মা, বারবারা ওয়েটে-কে খুন করেন তিনি। গত ২১শে সেপ্টেম্বর অভিনেতাকে সশ্রম কারাদণ্ডের দণ্ডিত করল আদালত।

ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাথনিল কের এদিন ১৪ বছরের যাবজ্জীবন কারাদণ্ডের ঘোষণা করেন। কোনওপ্রকার প্যারোল পাবে না অভিনেতা। শুরুতে রায়ানের বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ উঠেছিল পরে বিচারপতি তাঁকে দ্বিতীয় ডিগ্রির মার্ডারের অভিযোগে অভিযুক্ত করে। জানা গিয়েছে, মা’কে হত্যার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে হত্যার পরিকল্পনা করেছিলেন রায়ান গ্র্যানথাম। এমনকি এও জানা যায়, এর পাশপাশি গনহত্যার পরিকল্পনাও ছিল তাঁর। গ্রেফতারির পর থেকে তাঁর মানসিক চিকিৎসা চলছে। তবে আদালতে কৃতকর্মের জন্য বিচারকের ক্ষমা চেয়েছেন হলি তারকা।

- Advertisement -

একাধিক ছবিতে অভিনয় করেছেন কানাডিয় অভিনেতা রায়ান গ্র্যানথাম। ‘রিভারডেল’ ছবিতে জেফরি অগাস্টিনের চরিত্রের জন্য ব্যপক জনপ্রিয়তা কাড়েন তিনি। ‘এ উম্পি কিড’র মত ছবিও তাঁর ঝুলিতে। এছাড়া Supernatural এবং iZombie ‘র মতো শো-তেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে।