রিয়েল লাইফ “প্রাক্তন” এর সঙ্গে দেখা করতে চান প্রসেনজিৎ

0
63
Prosenjit Chatterjee

খাস ডেস্ক: সেদিন রেলগাড়ির কামরায় “হঠাৎ দেখা” হয়েছিল দুজনের। স্ত্রীকে সারপ্রাইজ দিতে ট্রেনে উঠেছিলেন উজান মুখার্জি। কিন্তু অদৃষ্টে অন্য চমক অপেক্ষা করছিল তাঁর জন্য। ট্রেনের কামরায় “প্রাক্তন”-এর সঙ্গে দেখা হয়ে যায় তাঁর। কথা বলছি, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত এবং প্রসেনজিৎ চ্যাটার্জি (Prosenjit Chatterjee) অভিনীত ছবি, “প্রাক্তন” এর।

রিল লাইফে প্রথম স্ত্রীয়ের সঙ্গে অপ্রত্যাশিতভাবে ভাবে দেখা হলেও, রিয়েল লাইফে আক্ষরিক অর্থেই প্রাক্তন স্ত্রী দেবশ্রীর সঙ্গে দেখা করতে চান প্রসেনজিৎ। একসময় রুপোলী পর্দা কাঁপিয়েছে এই জুটি। সিনেমাজগতের বাইরেও তাঁদের সম্পর্কে চর্চার অন্ত ছিল না। দেবীবরণ, উনিশে এপ্রিলের মত ছবিতে পর্দায় ঝড় তুলেছিল এই জুটি। সাত পাকে বাঁধাও পরেছিলেন টলিউডের এই দুই দাপটে অভিনেতা। কিন্তু ওই, সবই বরাত। ১৯৯২ থেকে ১৯৯৫, মাত্র ৩ বছর টিকেছিল তাঁদের বৈবাহিক জীবন।

- Advertisement -

এরপর কোনদিন মোলাকাত হয়নি তাঁদের। তবে এবার দেবশ্রীর সঙ্গে দেখা করে কথা বলার ইচ্ছা প্রকাশ করলেন অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি। আসন্ন “কাছের মানুষ” ছবির প্রচারে দেবশ্রী রায়ের সঙ্গে বিবাহ বিচ্ছেদ নিয়ে কথা বলেন তিনি। অভিনেতা জানান, বিচ্ছেদের পর দীর্ঘদিন অবসাদগ্রস্ত ছিলেন তিনি। পাশাপাশি তিনি বলেন, জীবনে অনেক সম্পর্কের ভাঙা-গড়া দেখেছেন তিনি।

সেইসঙ্গে প্রসেনজিৎ বলেন, “আমার প্রথম স্ত্রীয়ের সঙ্গে দীর্ঘদিন দেখা হয়নি, কথাও হয়নি। আমরা ছোটবেলার বন্ধু। পারলে ওঁর সঙ্গে একবার দেখা করে বলতে চাই যে আমাদের পুরোনো বন্ধুত্বের সম্পর্কে ফিরে যাওয়া সম্ভব কি না”। উল্লেখ্য, আত্মজীবনী “বুম্বা শট রেডি” তেও দেবশ্রী রায় ও তাপস পালের সঙ্গে গভীর বন্ধুত্বের কথা লিখেছেন প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)। ২০১৮ সালে বইটি প্রকাশিত হওয়ার পর দেবশ্রী রায়কে এই বিষয়ে প্রশ্ন করা হলে (বুম্বা দা) প্রসেনজিৎ সম্পর্কে কোনও মন্তব্য করতে চাননি তিনি।