পুজোর দিনে স্পেশাল ডিনার প্ল্যানিং, বানিয়ে ফেলুন ইন্দোনেশিয়ান স্টাইলে নাসি গোরেং

0
23

খাস ডেস্ক: সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোকে ঘিরেই অনেক রকমের প্ল্যান করে থাকি আমরা। শপিং থেকে শুরু করে খাওয়া-দাওয়া, আনন্দে মেতে উঠে বঙ্গবাসী। আর খাবার কথা মাথায় এলেই নানান রকমের রেসিপি ভাবতে থাকি আমরা। কি ছেড়ে কি বানাবো, বুঝেই উঠতে পারি না। তাছারাও স্বাদ হবে চমত্‍কার, মুখে দিলেই মনে হবে স্বর্গ, এমন রেসিপির কোথায় পাবেন? তাই এবারের পুজোতে আপনাদের জন্য রইল ইন্দোনেশিয়ান স্টাইলে একটি রেসিপি।

- Advertisement -

ফ্রাইড রাইস খেতে কে না পছন্দ করে! কমবেশি সবাই-ই পছন্দ করে এটি খেতে। বিশেষ করে ফ্রাইড চিকেনের সঙ্গে ফ্রাইড রাইস খাওয়ার স্বাদই অন্যরকম। তবে এবার পুজোতে ফ্রাইড রাইস না খেয়ে খান ইন্দোনেশিয়ান স্টাইলে নাসি গোরেং। রেস্টুরেন্টের মতন করে আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন এই ডিশটি। সবজির পুষ্টি সঙ্গে ইন্দোনেশিয়ান ফ্লেভার! চলুন তাহলে এই রাইস বোলের রেসিপিটি জেনে নিন।

আরও পড়ুন- চাকরি দেওয়ার নামে প্রতারণা, তৃণমূল নেতাকে গাছে বেঁধে মারধর এলাকাবাসীর

 

উপকরণ:
চিকেনের থাই পিস ২ টো

বাটার ২ টেবিল চামচ

রসুন কুচি ২ টেবিল চামচ

তেল ২ টেবিল চামচ

ডিম একটি

রান্না করা ভাত ১ কাপ

নুন স্বাদ মত
গোলমরিচের গুড়ো স্বাদমতো
সুইট ইন্দোনেশিয়ান সস ২ চামচ

গাজর, বিনস , বেলপেপার মিহি করে কুচি করা
প্রন ক্র্যাকার ২ টো

চিকেন স্যাটে ২টি

রিডকারী পেস্ট,
লেমনগ্রাস পেস্ট

হলুদ, ধনে গুঁড়ো,
কারি পাউডার

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

পদ্ধতি:
১, প্রথমে কড়াই গরম হতে শুরু করলে তাতে মাখন দিয়ে ভালো করে গলতে দিন। এরপর মাংস ঢেলে ভালো মতন করে নেড়ে চেড়ে নিন। মাংসটা হালকা ভাজা হয়ে গেলে তার উপরের ডিম ফাটিয়ে ভালো মতন নাড়তে থাকুন।
২, মাংস রান্না হয়ে গেলে তার মধ্যে ভাত ঢেলে দিন। এরপর একে একে গোলমরিচের গুড়ো ছড়িয়ে ভালো মতন নাড়তে থাকুন। এরপর এতে সুইট ইন্দোনেশিয়ান সয়া সস ও গুছিয়ে রাখা বিভিন্ন সবজি বলি ভালো মতো মিশিয়ে বন্ধ করে রাখুন।
৩, এবার অন্যদিকে ম্যারিনেট করে রাখা চিকেন স্যাটে গ্রিল করে নিন। এরপর গরম গরম নাসি গোরেং এর সঙ্গে পরিবেশন করুন চিকেন স্যাটে।