সুস্বাদু ও স্বাস্থ্যকর, উৎসবের দিনে শেষ পাতে পরিবেশন করুন এই আইসক্রিম…

0
23

খাস ডেস্ক: গরমে ঠাণ্ডা ঠাণ্ডা জিনিস খেতে কার না ভালো লাগে। আর আইসক্রিম বা কুলফি হলে তো কোনও কথাই নেই। তবে দোকান থেকে রোজ রোজ কিনে খেতে ইচ্ছেও করে না। তাছাড়াও তা স্বাস্থ্যের পক্ষে খুব একটা ভালোও নয়। কিন্তু কেমন হয় যদি চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ আইসক্রিম। বিষয়টি একেবারেই মন্দ হয় না।

- Advertisement -

আর সামনেই দুর্গাপুজো। তাই উৎসবের দিনে সকলের জন্যই যদি আপনি বাড়িতেই আইসক্রিমের বানিয়ে নেন, তাহলে তো আর সমস্যাই রইল না। কিন্তু কি ভাবচ্ছেন? রেসিপি কোথায় পাবেন? তবে আর চিন্তার কারণ নেই। আপনাদের জন্য রইল একটি সুন্দর আইসক্রিমের রেসিপি। তাই এবার দেরি না করে গরমে স্বস্তি পেতে বাড়িতেই বানান গোলাপের আইসক্রিম। দেখে নিন রেসিপি…

আরও পড়ুন-পুজোর দিনে স্পেশাল ডিনার প্ল্যানিং, বানিয়ে ফেলুন ইন্দোনেশিয়ান স্টাইলে নাসি গোরেং

গোলাপের আইসক্রিম বানানোর উপকরণ:

গোলাপের পাপড়ি একমুঠো
হাফ লিটার দুধ
কাস্টার্ড পাউডার রোজ ফ্লেভার ১ কাপ
চিনি ১ কাপ
ফ্রেশ ক্রিম এক কাপ
পছন্দ মতন ড্রাই ফ্রুট কুচানো

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

গোলাপের আইসক্রিম বানানোর পদ্ধতি:

১, প্রথমে হাফ লিটার দুধকে প্রথমে অর্ধেকটা করে নিতে হবে। অর্ধেকটা দুধ গ্যাসের উপরে বসিয়ে তার মধ্যে চিনি দিয়ে ঘন করে নিতে হবে।
২, অন্যদিকে আর বাকি অর্ধেকটা ঠান্ডা দুধের মধ্যে কাস্টার্ড পাউডার গুলিয়ে নিয়ে সেই কাস্টার্ড পাউডার শুধু হাফ লিটার দুধের মধ্যে দিয়ে ভালো করে ফোটাতে হবে।
৩, বেশ ভাল করে ফোটান হয়ে গেলে ফ্রেশ ক্রিম ভালো করে ফেটিয়ে নিয়ে এর মধ্যেও দুধ দিয়ে দিতে হবে। পছন্দমত ড্রাই ফ্রুট দিয়ে নিতে হবে। পিংক কালারের ফুড কালার দিয়ে মিশিয়ে নিতে হবে।
৪, এবার একটি কাঁচের পাত্রের মধ্যে রেখে ফ্রিজের মধ্যে অন্তত দুঘণ্টা রেখে আবার ফ্রিজ থেকে বার করে ভালো করে ফেটিয়ে নিয়ে উপরে শুকনো গোলাপের পাপড়ি এবং আরো পছন্দ মতন ড্রাই ফ্রুট কুচানো ছড়িয়ে একটি কাঁচের পাত্রের মধ্যে রেখে ফ্রিজে অন্তত এক রাত রেখে দিন। পরের দিন সকালে কেটে কেটে পরিবেশন করুন গোলাপের আইসক্রিম।